বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ম্যাচও হারলেন, শাস্তিও পেলেন! মরশুমের শুরুতেই বিপাকে KKR অধিনায়ক ইয়ন মর্গ্যান
ইয়ন মর্গ্যান। (ছবি সৌজন্য আইপিএল)
ইয়ন মর্গ্যান। (ছবি সৌজন্য আইপিএল)

IPL 2021: ম্যাচও হারলেন, শাস্তিও পেলেন! মরশুমের শুরুতেই বিপাকে KKR অধিনায়ক ইয়ন মর্গ্যান

  • চেন্নাই ম্যাচে নির্ধারিত সময়ে বিশ ওভার শেষ করতে না পরায় এবার জরিমানা করা হল ইংল্যান্ড তথা কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যানকে।

চার ম্যাচে ব্যাট হাতে সংগ্রহ মোট ৪৫ রান। দলের অবস্থানও টানা তিন ম্যাচ হেরে লিগ তালিকার শেষের দিকে। এ বারের আইপিএল মরশুমের একবারে ভালো হয়নি কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যানের। তার উপর গোঁদের ওপর বিষফোঁড়া হয়ে এসে বসল ম্যাচ নির্বাসনের ঝুঁকি।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ২২১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় কেকআর। পাওয়ার প্লে শেষ হতে-হতে অর্ধেক দল সাজঘরে ফিরে যায়। অবশেষে প্যাট কামিন্স ও আন্দ্রে রাসেলের সুবাদে বেশ কিছুটা লড়াই করে ১৮ রানে পরাজিত হয় নাইট বাহিনী। নাগাড়ে তিন ম্যাচ হেরে লিগ টেবিলের ছয় নম্বরে ধুঁকছে কেকেআর। ব্যাট হাতে চার ম্যাচ খেলা হয়ে গেলেও মোট রানও করতে পারেননি অধিনায়ক ইয়ন মর্গ্যান। শেষ দুই ম্যাচে বোলাররা রানের বন্যা বইয়ে দিয়েছেন। তার উপর প্রশ্ন উঠেছে তাঁর অধিনায়কত্ব নিয়েও।

এতেই শেষ নয় মর্গ্যানের মুশকিল। চেন্নাই ম্যাচে নির্ধারিত সময় ২০ ওভার শেষ করতে না পরায় এবার জরিমানা করা হল ইংল্যান্ড তথা কেকেআর অধিনায়ককে। আইপিএলের নতুন নিয়ম অনুযায়ী কোন দল নির্ধারিত সময়ের মধ্যে তাঁদের বোলিং শেষ করতে না পারলে দলের অধিনায়ককে ১২ লাখ টাকা জরিমানা করা হবে। একই ভুল দ্বিতীয়বার করলে অধিনায়ককে প্রথমের দ্বিগুণ ২৪ লাখ টাকা ও বাকি ক্রিকেটারদের ছয় লাখ টাকা বা ম্যাচ ফির এক চতুর্থাংশ (যেটা কম) কেটে নেওয়া। মরশুমের মধ্যে তৃতীয়বারে এই ভুলের সাজা অধিনায়কের ৩০ লাখ জরিমানা ও এক ম্যাচ নির্বাসন, বাকিদের ১২ লাখ টাকা বা ম্যাচ ফির অর্ধেক জরিমানা (যেটা কম)। 

তবে মর্গ্যানই প্রথম নন। এর আগে মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মাকেও এখই শাস্তির কবলে পড়তে হয়েছে। তাই খেলার পাশাপাশি বোলিং রেট উন্নতির দিকেও এবার নজর রাখতে হবে কেকেআরকে।

বন্ধ করুন