বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ম্যাচ হেরে KKR ব্যাটসম্যানদের মনোভাব নিয়েই প্রশ্ন মর্গ্যানের
আউট হয়ে সাজঘরে ফিরছেন ইয়ন মর্গ্যান। ছবি- পিটিআই। (PTI)
আউট হয়ে সাজঘরে ফিরছেন ইয়ন মর্গ্যান। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: ম্যাচ হেরে KKR ব্যাটসম্যানদের মনোভাব নিয়েই প্রশ্ন মর্গ্যানের

  • ইয়ন মর্গ্যানের কথায় বারবার আগ্রাসী মনোভাবের উল্লেখ থাকলেও কেকেআরের খেলায় তার দেখা মেলা ভার।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হেরে লিগ তালিকায় লাস্ট বয় ইয়ন মর্গ্যানের কলকাতা নাইট রাইডার্স। টানা চতুর্থ পরাজয়ে কেকেআরের পরিকল্পনায় ক্ষুব্ধ সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই। হারের কারণ খুঁজতে বসে ব্যাটসম্যানদের ব্যর্থতার দিকেই নিশানা করলেন অধিনায়ক মর্গ্যান।

গত ম্যাচে পাওয়ার প্লে'তে গিয়েছিল পাঁচ উইকেট। রাজস্থানের বিরুদ্ধে সেই ভরাডুবি আটকাতে অত্যধিক সতর্কতা অবলম্বন করতে দেখা যায় কেকেআর ওপেনারদের। স্লথ ব্যাটিং আর ভালো বোলিংয়ের মিশ্রণে নাইটরা প্রথম ছয় ওভারে মাত্র ২৫ রান করেন এক উইকেটের বিনিময়ে। আর এটাই ম্যাচের পার্থক্য গড়ে দেয় বলে মনে করছেন অধিনায়ক।

ম্যাচের পর মর্গ্যান বলেন, ‘আমাদের ব্যাটিং ব্যর্থতাই আমাদের ডোবাল। বোলারদেরকে আমরা চাপে ফেলতে পারিনি, ফলে ইনিংসের শুরু থেকেই পিছিয়ে পড়তে থাকি। আমার মনে হয় রাজস্থান আমাদের থেকে এই পিচের সঙ্গে অনেক বেশি ভালোভাবে মানিয়ে নিতে পেরেছে। ইনিংসের শেষে আমরা মোটামুটি দরকারের চেয়ে ৪০ রান মত কম ছিলাম, যা একটা টি-টোয়েন্টি ম্যাচে অনেক।’

মর্গ্যান মনে করছেন শেষের দিকের ব্যাটসম্যানদের জন্য একটু বেশিই কাজ ফেলা রেখেছিল কেকেআর টপ অর্ডার, যার খেসারত দিতে হয় দলকে। তবে নাইটদের এই রোগ নতুন নয়। গত মরশুমেও বারংবার একই সমস্যায় কাবু হয়েছিলেন তাঁরা। মর্গ্যানের কথায় বারবার আগ্রাসী মনোভাবের উল্লেখ থাকলেও কেকেআরের খেলায় তার দেখা মেলা ভার।

বন্ধ করুন