বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোন মন্ত্রবলে নির্বাসনের কালো ছায়া থেকে শাপমুক্তি? জানালেন রাসেল নিজেই
আন্দ্রে রাসেল। ছবি- এএনআই। (ANI)
আন্দ্রে রাসেল। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: কোন মন্ত্রবলে নির্বাসনের কালো ছায়া থেকে শাপমুক্তি? জানালেন রাসেল নিজেই

  • নির্বাসনের ঘেরাটোপে ২০১৭ মরশুমটা মাঠের বাইরেই কাটাতে হয়েছিল আন্দ্রে রাসেলকে। সেই দুঃসময়ের স্মৃতিচারণা করে তিনি স্বীকার করেন ওই একটা বছরই ঘুরিয়ে দিয়েছিল তাঁর ক্রিকেট জীবন।

এ মরশুমে কলকাতা নাইট রাইডার্স ছন্দে না থাকলেও কথা বলছে তাঁর ব্যাট। সাত ম্যাচে ১৫০-র অধিক স্ট্রাইক রেট নিয়ে মোট ১৬৩ রান করেছেন আন্দ্রে রাসেল। বল হাতে এক ম্যাচে পাঁচ উইকেটসহ তাঁর ঝুলিতে রয়েছে মোট সাত উইকেট। কিন্তু মাত্র কয়েক বছর আগেই চিত্রটা ছিল সম্পূর্ণ ভিন্ন।

নির্বাসনের ঘেরাটোপে ২০১৭ মরশুমটা মাঠের বাইরেই কাটাতে হয়েছিল রাসেলকে। সেই দুঃসময়ের স্মৃতিচারণা করে তিনি স্বীকার করেন ওই একটা বছরই ঘুরিয়ে দিয়েছিল তাঁর ক্রিকেট জীবন। কেকেআরের ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে রাসেল জানান, ‘ওই বছরটা আমার জীবনের কঠিনতম সময় ছিল। এক বছর মাঠের বাইরে কাটাতে হওয়ায় অনেকেই আমাকে নিয়ে সন্দেহ করেছিল। তবে এখন ফিরে দেখলে আমার মনে হয় ওই সময়টাই আমাকে আরও মজবুত করে তুলেছে। নির্বাসন শেষ হওয়ার তিন মাস আগে আমি নিজেকে বদলে ফেলার সিদ্ধান্ত নিই। নিজের ফিটনেসের ওপর কাজ করি, ওজন কমাই এবং ২০১৮ সালে ফিরে এসে কেকেআরের হয়ে মরশুমটা আমার ভালই কাটে।’

তবে দুঃসময়ে কেকেআর ম্যানেজমেন্টকে পাশেই পেয়েছিলেন বলে জানান তিনি। ভেঙ্কি মাইসোর তাঁকে বিশ্রাম নিয়ে পরের মরশুমে আরও ভালভাবে ফিরে আসতে বলেন। ২০১৮ সালে ফিরে এসেই নাইটদের হয়ে জ্বলে উঠেন ‘দ্রে রাস’। প্রায় ১৮৫ স্ট্রাইক রেটে ৩১৬ রান করার পাশাপাশি ১৩টি উইকেটও তুলে নেন তিনি। সেই ঘটনার পর বেশ কয়েক বছর কেটে গেলেও এখন জয়ের জন্য কেকেআর সবার আগে তাঁর মুখের দিকেই তাকায়।

বন্ধ করুন