বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএল শুরুর আগেই ধাক্কা KKR-এর, নয়া উত্তর খুঁজতে হবে নাইটদের
আইপিএল শুরুর আগেই ধাক্কা KKR-এর, নয়া উত্তর খুঁজতে হবে নাইটদের। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)
আইপিএল শুরুর আগেই ধাক্কা KKR-এর, নয়া উত্তর খুঁজতে হবে নাইটদের। (ফাইল ছবি, সৌজন্য আইপিএল)

IPL 2021: আইপিএল শুরুর আগেই ধাক্কা KKR-এর, নয়া উত্তর খুঁজতে হবে নাইটদের

  • অভিযান শুরুর আগেই ধাক্কা।

শুভব্রত মুখার্জি

কলকাতা নাইট রাইডার্স দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল তথা বিশ্ব শ্রেষ্ঠ অলরাউন্ডার শাকিব আল হাসান। কেকেআর যে দু'বার শিরোপা জিতেছিল, সেই দু'বারই মুখ্য ভূমিকা পালন করেছিলেন তিনি। তারপরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কয়েক বছর খেলার পরে ফের কেকেআরের প্রত্যাবর্তন ঘটেছে। চেন্নাইয়ের মিনি নিলামে শাকিবকে দলে ফেরানোর পরে তাঁকে ঘিরেই টিম ম্যানেজমেন্ট যে পরিকল্পনা সাজাবেন, তা বলাই বাহুল্য। তবে কোথাও গিয়ে টিম ম্যানেজমেন্টের দুশ্চিন্তা যেন শাকিব কিছুটা বাড়ালেন। প্লে অফে উঠলে সাকিবকে পাবে না কেকেআর।

কারণ ২০ মে থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। জাতীয় দলের হয়ে খেলতে ১৮ মে'র পর দেশে ফিরতে হবে শাকিব আল হাসানকে। যা কিছুটা হলেও চিন্তায় রাখছে কেকেআরকে। কয়েকদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন শাকিব। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাকে আইপিএলে খেলার অনুমতি দেওয়ার পরেও তা বিবেচনা করবে বলে জানিয়েছিল। ফলে বিশ বাঁও জলে চলে যেতে বসেছিল শাকিবের এবারের আইপিএলে খেলা। তবে অবশেষে সেই জট কেটেছে।

আইপিএলের কারণে জন্য দেশের হয়ে টেস্ট খেলতে রাজি হননি শাকিব। টি-২০ বিশ্বকাপের জন্যই আইপিএলকে প্রস্তুতির মঞ্চ হিসেবে পাখির চোখ করেছিলেন বাংলাদেশের অলরাউন্ডার। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বী ইতিমধ্যেই ঠিক হয়ে গিয়েছে। ফলে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট না খেলার সিদ্ধান্ত নেন শাকিব। তা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে শাকিবের চাপানউতোর প্রকাশ্যে চলে আসে।বিসিবির ছাড়পত্রের ফলে কলকাতা নাইট রাইডার্স এবারের আইপিএলের শুরু থেকেই শাকিবকে পাবে। কিন্তু তিনি থাকতে পারবেন আগামী ১৮ মে পর্যন্ত।

বন্ধ করুন