বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এমন সিদ্ধান্তের কোন জায়গা নেই, রাহুলের ক্যাচ বিতর্কে ক্ষুব্ধ গৌতম গম্ভীর
রাহুল ত্রিপাঠীর নেওয়া লোকেশ রাহুলের সেই বিতর্কিত ক্যাচ। ছবি- পিটিআই। (PTI)
রাহুল ত্রিপাঠীর নেওয়া লোকেশ রাহুলের সেই বিতর্কিত ক্যাচ। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: এমন সিদ্ধান্তের কোন জায়গা নেই, রাহুলের ক্যাচ বিতর্কে ক্ষুব্ধ গৌতম গম্ভীর

  • এই একটা সিদ্ধান্তই কেকেআরের টুর্নামেন্ট শেষ করে দিতে পারে বলে মনে করছেন প্রাক্তন নাইট অধিনায়ক।

কলকাতা নাইট রাইডার্সকে আইপিএলের ৪৫তম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর খেষ ওভারে পাঁচ উইকেটে মাত দেয় পঞ্জাব কিংস। লোকেশ রাহুলের ৬৭ রানের ইনিংসে ভর করেই পঞ্জাব ম্যাচ জিতে নেয়। তবে ১৯তম ওভারে পঞ্জাব অধিনায়কের ক্যাচ নিয়েই তৈরি হয়েছে বিস্তর বিতর্ক।

১৯ নম্বর ওভারের তৃতীয় বলে শিবম মাভির বলে রাহুল নিজের পুল শট ঠিকমতো কানেক্ট করতে না পারায় তা সীমানা তো পার করেই না, বরং রাহুল ত্রিপাঠী দুরন্তভাবে ঝাঁপিয়ে বল ধরে নেন। বল ধরেই ত্রিপাঠী ক্যাচের সেলিব্রেশনে মত্ত হন। আপাত দৃষ্টিতে তাঁর আঙুল বলের নীচে রয়েছে দেখে মনে হলেও, তৃতীয় আম্পায়র বেশ কয়েকটি রিপ্লে দেখার পর লোকেশ রাহুলকে নট আউট দেন। ম্যাচে ধারাভাষ্যকার থেকে বিশেষজ্ঞ, কেউই তৃতীয় আম্পায়রের এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। সেই সময় ধারাভাষ্য দেওয়া গৌতম গম্ভীর তাঁর প্রাক্তন দলের বিরুদ্ধে এই সিদ্ধান্তে রীতিমতো ফুসছেন।

ম্যাচের পর গৌতি Star Sports-র পর্যালোচনা সভায় বলেন, ‘এটা অত্যন্ত অখাদ্য একটি সিদ্ধান্ত। এর জন্য কারুর প্রতিযোগিতায় পরের রাউন্ডে যাওয়ার আশা শেষ হয়ে যেতে পারে। ওর (তৃতীয় আম্পায়র) একবারের বেশি এর রিপ্লে দেখারও কোন প্রয়োজন ছিল না। ওটা দেখেই আউট মনে হচ্ছিল। রাহুলকে ওরা ওইসময় আউট করতে পারলে পরিস্থিতি অন্য হলেও হতে পারত। আইপিএলে এমন ধরনের সিদ্ধান্তের কোন জায়গা নেই।’

সহধারাভাষ্যকার গ্রেম সোয়ানও গৌতিকে সমর্থন করে বলেন, ‘আমার কেরিয়ারে তৃতীয় আম্পায়রের নেওয়া এর থেকে জঘন্য সিদ্ধান্ত দেখিনি।’ সেট রাহুল আউট হলে সেই সময় ক্রিজে দুই নতুন ব্যাটারের উপস্থিতিতে নয়  বলে ১১ রান বাকি থাকত পঞ্জাবের। নট আউট হলেও সেই বলে কোন রান না দেওয়ায় পরিসংখ্যান একই থাকে কিন্তু ওভারের শেষ বলে রাহুল চার মারায় পঞ্জাবের চাপ হালকা হয়ে যায়। অবশেষে তিন বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় কিংসরা। এই জয়ের ফলে পঞ্জাবের প্রথম চারের আশা বজায় থাকলেও কঠিন হল নাইটদের সফর। 

বন্ধ করুন