বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বিরাট প্র্যাকটিসে যোগ দিতেই চনমনে RCB, দেখুন ভিডিয়ো
প্র্যাকটিস শুরু বিরাট কোহলির। ছবি: টুইটার (আরসিবি)
প্র্যাকটিস শুরু বিরাট কোহলির। ছবি: টুইটার (আরসিবি)

IPL 2021: বিরাট প্র্যাকটিসে যোগ দিতেই চনমনে RCB, দেখুন ভিডিয়ো

  • ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পর মুম্বইয়ের বাড়িতে ছুটি কাটাতে গিয়েছিলেন বিরাট। ১ এপ্রিল চেন্নাইয়ে টিমের সঙ্গে তিনি যোগ দেন। নিয়ম মেনে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার অনুশীলনে নামেন তিনি।

সাত দিনের কোয়ারেন্টাইন পর্ব মিটিয়ে অবশেষে প্র্যাকটিসে যোগ দিলেন বিরাট কোহলি। তাঁর উপস্থিতিতেই পুরো দল যেন উজ্জীবিত হয়ে ওঠে। প্র্যাকটিসে যোগ দিয়েই পুরো দলকে ভোক্যাল টনিক দিয়ে মোটিভেট করলেন আরসিবি অধিনায়ক। বৃহস্পতিবার থেকে প্র্যাকটিসে নামলেন এবি ডি'ভিলিয়ার্সও।

ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ শেষ হওয়ার পর মুম্বইয়ের বাড়িতে ছুটি কাটাতে গিয়েছিলেন বিরাট। ১ এপ্রিল চেন্নাইয়ে টিমের সঙ্গে তিনি যোগ দেন। নিয়ম মেনে সাত দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছিল তাঁকে। বৃহস্পতিবার কোয়ারেন্টাইন পর্ব মিটিয়ে অনুশীলনে নামেন। প্র্যাকটিসে নেমেই বিরাট বলেন, ‘যারা নতুন দলে যোগ দিয়েছে, তাদের সবাইকে এই অসাধারণ টিমে স্বাগত জানাচ্ছি। এই দলে যারা আগে খেলেছে, তাদের থেকে নিশ্চয়ই শুনেছো, গোটা মরশুম জুড়ে এই দলের পরিবেশ, কর্মক্ষমতা সবটাই অসাধারণ থাকে। আমি সকলের থেকে একটা জিনিসই আশা করব, প্রত্যেকেই বেশির ভাগ সময়টা মাঠে কাটাবে। সেটা অবশ্যই প্র্যাকটিসের জন্য। আমি প্রত্যেকের মধ্যে কিছু করে দেখানোর আর্জটা দেখতে চাই। আমরা সব সময়ে এ ভাবেই খেলে এসেছি। এটার পরিবর্তন সম্ভব নয়।’ 

গত বছর প্লে অফে উঠেছিল আরসিবি। এর কারণ হিসেবে বিরাট বলেছেন, ‘গত বছর আমাদের সঠিক দিকে সঠিক পদক্ষেপ করা হয়েছিল, এ বারও আমাদের টিম খুবই শক্তিশালী। এ বারও নিশ্চয়ই ভাল কিছুই হবে।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘গত বছরও খুব আনন্দ করেছি আমরা। কিন্তু আমাদের ফোকাসটা ঠিক ছিল। এমনকী প্র্যাকটিস সেশনেও। বিশৃঙ্খলা করার বা সময় নষ্ট করার কোনও বিষয় ছিল না। আমরা যে কাজটা করতে এসেছিলাম, সেই বিষয়ে পেশাদার ছিলাম। তবে পাশাপাশি প্রচুর মজাও করেছিলাম। আমরা যদি সবাই একসঙ্গে বিশ্বাস করি, তা হলে ভাল কিছু হবেই। আমরা ভাল কিছুর জন্যই চেষ্টা করব। শুরু থেকেই ভাল করতে হবে।’

এ দিন অনুশীলনে বিরাট এবং ডি'ভিলিয়ার্সকে পুরোদমে প্র্যাকটিস করতে দেখা যায়। নেটে বহুক্ষণ ঘাম ছড়িয়েছেন এই দুই ক্রিকেটার।

শুক্রবার গত দু'বারের চ্যাম্পিয়ন টিম মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে বেঙ্গালুরু। মুম্বই আবার মোট পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। সেখানে এক বারও ভাগ্যের শিকে ছেড়েনি আরসিবি-র। এ বার তাই শুরু থেকেই নিজেদের সেরাটা দিতে মুখিয়ে রয়েছে বিরাট কোহলি ব্রিগেড। এখন দেখার, ম্যাচের আগের দিন বিরাটের দেওয়া ভোক্যাল টনিক শুক্রবার আরসিবি প্লেয়ারদের কতটা তাতাতে পারে!

বন্ধ করুন