বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: শুরু হয়ে গেল নাইটদের কোয়ারেন্টাইন শিবির
আন্দ্রে রাসেল। ছবি: ফেসবুক
আন্দ্রে রাসেল। ছবি: ফেসবুক

IPL 2021: শুরু হয়ে গেল নাইটদের কোয়ারেন্টাইন শিবির

  • কেকেআর শিবিরে একে একে যোগ দিচ্ছেন দীনেশ কার্তিকরা। সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে নাইট ক্রিকেটারদের।

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস অনেক আগেই আইপিএলের শিবির শুরু করে দিয়েছে। এ বার শিবির শুরু করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স। রবিবারই ব্যাটম্যান ক্রিকেটার দীনেশ কার্তিক, সহকারী কোচ অভিষেক নায়ার, ফাস্টবোলার কমলেশ নগরকোটি এবং ব্যাটসম্যান রাহুল ত্রিপাঠিরা নাইট শিবিরে যোগ দিয়েছেন। আন্দ্রে রাসেলের বিমানে আসার ছবি নাইট রাইডার্সের তরফে ফেসবুকে শেয়ার করা হয়েছে। সঙ্গে লেখা, ‘খুব শীঘ্রই দেখা হচ্ছে বিগ ম্যান’।

শিবিরে যোগ দিয়েই অবশ্য সঙ্গে সঙ্গে অনুশীলন শুরু করা যাবে না। সাতদিন কোয়ারেন্টাইনে থাকতেই হবে ক্রিকেটার থেকে শুরু করে কোচ, সহকারী কোচ, সাপোর্ট স্টাফ প্রত্যেককে। দীনেশ কার্তিকরা যেমন রবিবার পৌঁছানোর পর থেকেই কোয়ারেন্টাইনে পর্ব শুরু করে দিয়েছেন। সাত দিন পর তাঁরা প্র্যাকটিস শুরু করবেন।

এই মরসুমেও কেকেআরের অধিনায়ক ইয়ন মর্গ্যান। গত বছর মাঝ রাস্তায় নাইটদের দায়িত্ব নিয়েছিলেন ব্রিটিশ ক্রিকেটার। পারফরম্যান্স খারাপ হচ্ছে বলে কার্তিক অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়। তার পরেই মর্গ্যানকে দায়িত্ব তুলে দেওয়া হয়।

এই বছর ৯ এপ্রিল থেকে আইপিএল শুরু হওয়ার কথা। টুর্নামেন্ট শেষ হবে ৩০ মে। গত বছর করোনার জন্য ভারতে আইপিএল আয়োজন করা যায়নি। স্বভাবতই এ বার আইপিএল ঘিরে বাড়তি উন্মাদনা রয়েছে। খেলাগুলি হবে কলকাতা, চেন্নাই, আহমেদাবাদ, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরুতে। এ বছর কোন দলই নিজেদের ঘরের মাঠে ম্যাচ খেলবে না। নাইট রাইডার্স যেমন গ্রুপ স্টেজের ম্যাচগুলি খেলবে চেন্নাই, আহমেদাবাদ, দিল্লি, মুম্বই, বেঙ্গালুরুতে।

বন্ধ করুন