বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ব্যাটে রানের খরা সত্ত্বেও মাঠের বাইরে বুকনি থামার নাম নেই নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যানের
ইয়ন মর্গ্যান। ছবি- এএনআই। (ANI)
ইয়ন মর্গ্যান। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: ব্যাটে রানের খরা সত্ত্বেও মাঠের বাইরে বুকনি থামার নাম নেই নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যানের

  • ১২ ইনিংসে এ মরশুমের আইপিএলে মর্গ্যানের মোট সংগ্রহ ১১১ রান।

সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে ম্যাচ জিতে প্লে অফে যাওয়ার ক্ষমতা নিজেদের দখলে রাখলেও টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসেও কলকাতা নাইট রাইডার্সের চিন্তার কারণ অধিনায়ক ইয়ন মর্গ্যানের ব্যাটিং ফর্ম। মতান্তরে বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফিনিশারের ব্যাটিং ফর্ম লজ্জায় ফেলবে যে কোন লোয়ার অর্ডার ব্যাটসম্যানকেও।

টুর্নামেন্টে এখনও অবধি ১২ ইনিংসে নাইট অধিনায়কের মোট সংগ্রহ ১১১ রান। মরুশহরে আইপিএলের দ্বিতীয় ভাগে একটিও ইনিংসের তাঁর রান দুই অঙ্কে পৌঁছায়নি, অধিনায়ক হিসাবে ব্যাটিং গড় হরভজন সিং, শেন ওয়ার্নের থেকেও কম, যা আইপিএল ইতিহাসে সর্বনিম্ন (অন্তত ১০ ইনিংস খেলার পর)। এহেন অবস্থায় দলে মর্গ্যানের জায়গা নিয়ে প্রশ্ন উঠলেও তিনি কিন্তু কোন কিছুকেই তোয়াক্কা করছেন না। বরং, উল্টে আজব আজব যুক্তি সাজিয়ে চলেছেন।

সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচের পর নিজে যে রানের অভাবে ভুগছেন, তা মেনে নিলেও মর্গ্যান জানান, ‘হ্যাঁ, আমি এই ভাগ, বা সত্য়ি বলতে গোটা টুর্নামেন্টেই রান করতে পারিনি। আমি ভাগ্যবান যে আমার এই অবস্থা এমন সময় হয়েছে যখন আমার বহুবার এমন পরিস্থিতির আগেও সম্মুখীন হওয়ার অভিজ্ঞতা হয়ে গিয়েছে। আমার মতে যত বেশিদিন তুমি বড় রান পাচ্ছ না, ততই তুমি বড় রানের দিকে এগিয়ে চলেছ। এটা ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে আমি উপলব্ধি করেছি।’ মর্গ্য়ান যাই বলুন না কেন, একজন ব্যাটসম্যানের গোটা টুর্নামেন্টে ১১.১০ গড় নিয়ে খেলে যাওয়াতে প্রশ্ন উঠতে বাধ্য। 

বন্ধ করুন