বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ব্যাটিং খুব শক্ত ছিল এই পিচে, ‘পারফেক্ট জয়ের’ পর জানালেন ইয়ন মর্গ্যান
প্রথম ওভারেই সাফল্য পাওয়ার পর শাকিবকে ঘিরে ক্যাপ্টেন মর্গ্যানসহ কেকেআর ক্রিকেটারদের সেলিব্রশেন। ছবি- টুইটার (@DineshKarthik)।
প্রথম ওভারেই সাফল্য পাওয়ার পর শাকিবকে ঘিরে ক্যাপ্টেন মর্গ্যানসহ কেকেআর ক্রিকেটারদের সেলিব্রশেন। ছবি- টুইটার (@DineshKarthik)।

IPL 2021: ব্যাটিং খুব শক্ত ছিল এই পিচে, ‘পারফেক্ট জয়ের’ পর জানালেন ইয়ন মর্গ্যান

  • রাজস্থানকে ৮৬ রানে হারায় মর্গ্যানের নেতৃত্বাধীন কেকেআর।

মরণ-বাঁচন ম্যাচে শারজায় এখনও অবধি এই আইপিএলের সর্বোচ্চ স্কোর, প্রতিপক্ষকে ৮৫ রানে আউট করা, ওপেনারদের দারুণ ইনিংস, সব মিলিয়ে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিজেদের আধিপত্য দাপট দেখাতে সক্ষম হয়েছে। এমন এক ম্যাচের পর ইয়ন মর্গ্যান স্বীকার করে নিচ্ছেন এহেন পরিস্থিতিতে এর থেকে ভাল পারফরম্যান্স হয়না।

শারজায় প্রথমে ব্যাট করে নাইট শিবির ১৭১ রান করে। এরপর জবাবে শুরুতেই পরপর উইকেট নিয়ে রাজস্থানের ম্যাচ জয়ের আশা কার্যত পাওয়ার প্লের মধ্যেই সমাপ্ত করে দেয় কেকেআর বোলাররা। ম্যাচের পর নাইট ক্যাপ্টেন মর্গ্যান বলেন, ‘আমার মনে হয় না এর খেকে ভাল (জয় পাওয়া) কিছু সম্ভব। (শুভমন) গিল এবং (বেঙ্কটেশ) আইয়ার আমাদের দুই তারকা দলের হয়ে শুরুটা দারুণ করে। এই পিচে ১৭০ রান করার পরে আমরা মজবুত জায়গায়ই ছিলাম। মিডল অর্ডারে আক্রমণাত্মক ব্যাটসম্যান থাকায় আমাদের কাজটা সহজ হয়। আজকের জয়টা সত্যিই দারুণ।’ 

মর্গ্যান গোটা টুর্নামেন্টেই খারাপ ফর্মে থাকায় প্রবল চর্চা হয়েছে। এদিন খুব বেশি না হলেও ১১ বলে ১৩ রানের ইনিংস এবং এক ভাল ক্যাচ ব্যক্তিগতভাবে তাঁকে আত্মবিশ্বাস জোগাবে। নাইটদের এই ব্যবধানে জয়ের পর প্লে-অফের দৌড়ে থাকা মুম্বই ইন্ডিয়ান্সের আশা কার্যত শেষ। তবে খাতায় কলমে তারা এখনও প্লে-অফে যেতে পারে। কিন্তু সেসব নিয়ে ভাবতে চাননা মর্গ্যান। ‘আমি কী হতে পারে বা না হতে পারে, তার সঙ্গে নিজেকে কোনসময়েই জড়াতে পছন্দ করি না। আমরা নিজেদের দিকে থেকে আজ যার করা যেত, সবটাই করেছি। যোগ্য দল হিসাবেই আমরা ম্যাচ জিতি।’ দাবি মর্গ্যানের।

বন্ধ করুন