বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > RR vs KKR: ভরসা সেই রাসেল, ভাগ্য বদলাতে প্রথম একাদশে কি রদবদল করবে কলকাতা?

RR vs KKR: ভরসা সেই রাসেল, ভাগ্য বদলাতে প্রথম একাদশে কি রদবদল করবে কলকাতা?

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশ কেমন হতে পারে, দেখে নিন ছবিটা।
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শেষ ম্যাচে রান পাননি। তবে রাজস্থান ম্যাচেও কেকেআরের হয়ে নীতিশ রানার ওপেন করা নিয়ে সংশয় নেই।
1/11চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শেষ ম্যাচে রান পাননি। তবে রাজস্থান ম্যাচেও কেকেআরের হয়ে নীতিশ রানার ওপেন করা নিয়ে সংশয় নেই।
একেবারেই পরিচিত ছন্দে নেই শুভমন গিল। তাঁর পরিবর্তে সুনীল নারিনকে ওপেনে ফেরানোর জল্পনা শোনা যাচ্ছে। যদিও গিলকে তাঁর পছন্দের ওপেনিং স্লট থেকে এখনই সরিয়ে দেওয়া হবে বলে মনে হয় না।
2/11একেবারেই পরিচিত ছন্দে নেই শুভমন গিল। তাঁর পরিবর্তে সুনীল নারিনকে ওপেনে ফেরানোর জল্পনা শোনা যাচ্ছে। যদিও গিলকে তাঁর পছন্দের ওপেনিং স্লট থেকে এখনই সরিয়ে দেওয়া হবে বলে মনে হয় না।
রাহুল ত্রিপাঠীকে ব্যাট হাতে আত্মবিশ্বাসী দেখাচ্ছে। তিনি নিজের তিন নম্বর জায়গা ধরে রাখতে চলেছেন।
3/11রাহুল ত্রিপাঠীকে ব্যাট হাতে আত্মবিশ্বাসী দেখাচ্ছে। তিনি নিজের তিন নম্বর জায়গা ধরে রাখতে চলেছেন।
ওপেনে না হলেও মিডল অর্ডারে পিঞ্চহিটার হিসেবে নারিনকে ব্যবহার করতে পারে কলকাতা।
4/11ওপেনে না হলেও মিডল অর্ডারে পিঞ্চহিটার হিসেবে নারিনকে ব্যবহার করতে পারে কলকাতা।
রান পাচ্ছেন না মর্গ্যান। তবে ক্যাপ্টেন হওয়ায় তাঁর পরিবর্তে চার বিদেশির কোটায় অন্য কারও দলে ঢোকার সম্ভাবনা আপাতত নেই।
5/11রান পাচ্ছেন না মর্গ্যান। তবে ক্যাপ্টেন হওয়ায় তাঁর পরিবর্তে চার বিদেশির কোটায় অন্য কারও দলে ঢোকার সম্ভাবনা আপাতত নেই।
দীনেশ কার্তিক চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে প্রভাবশালী ইনিংস খেলেছেন। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে তিনিই কেকেআরের প্রথম পছন্দ।
6/11দীনেশ কার্তিক চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে প্রভাবশালী ইনিংস খেলেছেন। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে তিনিই কেকেআরের প্রথম পছন্দ।
বল হাতে ডেথ ওভারে একটু খরুচে প্রমাণিত হচ্ছেন আন্দ্রে রাসেল। তবে উইকেট তুলছেন। চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে যে রকম ঝড় তোলেন দ্রে রাস, তাতে রাজস্থানের বিরুদ্ধে তাঁকে নিয়েই কেকেআর সমর্থকরা আশায় বুক বাঁধছেন। 
7/11বল হাতে ডেথ ওভারে একটু খরুচে প্রমাণিত হচ্ছেন আন্দ্রে রাসেল। তবে উইকেট তুলছেন। চেন্নাইয়ের বিরুদ্ধে ব্যাট হাতে যে রকম ঝড় তোলেন দ্রে রাস, তাতে রাজস্থানের বিরুদ্ধে তাঁকে নিয়েই কেকেআর সমর্থকরা আশায় বুক বাঁধছেন। 
বল হাতে ধারাবাহিকভাবে উইকেট নিতে পারছেন না। তবে মন্দ বোলিং করছেন না। চেন্নাই ম্যাচে ব্যাট হাতে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করে কলকাতাকে ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন প্রায়। লোয়ার অর্ডারে কামিন্সের ব্যাটিং কেকেআরের সম্পদ। 
8/11বল হাতে ধারাবাহিকভাবে উইকেট নিতে পারছেন না। তবে মন্দ বোলিং করছেন না। চেন্নাই ম্যাচে ব্যাট হাতে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করে কলকাতাকে ম্যাচ জিতিয়ে দিয়েছিলেন প্রায়। লোয়ার অর্ডারে কামিন্সের ব্যাটিং কেকেআরের সম্পদ। 
চলতি মরশুমে প্রথম সুযোগে নজর কাড়তে ব্যর্থ কমলেশ নাগারকোটি। একটি ম্যাচের পারফর্ম্যান্সের নিরিখে তাঁকে ছেঁটে ফেলা ঠিক হবে কিনা, তা নিয়ে দ্বন্দ্ব দেখা দিতে পারে কেকেআর শিবিরে। নিতান্ত তাঁকে না খেলানো হলে শিবম মাভি ঢুকে পড়তে পারেন প্লেয়িং ইলেভেনে।
9/11চলতি মরশুমে প্রথম সুযোগে নজর কাড়তে ব্যর্থ কমলেশ নাগারকোটি। একটি ম্যাচের পারফর্ম্যান্সের নিরিখে তাঁকে ছেঁটে ফেলা ঠিক হবে কিনা, তা নিয়ে দ্বন্দ্ব দেখা দিতে পারে কেকেআর শিবিরে। নিতান্ত তাঁকে না খেলানো হলে শিবম মাভি ঢুকে পড়তে পারেন প্লেয়িং ইলেভেনে।
বরুণ চক্রবর্তী কলকাতার প্লেয়িং ইলেভেন অটোমেটিক চয়েজ। এখনও পর্যন্ত তিনিই দলের সেরা বোলার।
10/11বরুণ চক্রবর্তী কলকাতার প্লেয়িং ইলেভেন অটোমেটিক চয়েজ। এখনও পর্যন্ত তিনিই দলের সেরা বোলার।
প্রসিধ কৃষ্ণা প্রত্যাশা মতো নিজেকে মেলে ধরতে পারেননি। তাঁকে নিতান্ত খেলানো না হলে বাড়তি স্পিনার হিসেবে কুলদীপ বা হরভজনকে ফেরানো হয়ে পারে।
11/11প্রসিধ কৃষ্ণা প্রত্যাশা মতো নিজেকে মেলে ধরতে পারেননি। তাঁকে নিতান্ত খেলানো না হলে বাড়তি স্পিনার হিসেবে কুলদীপ বা হরভজনকে ফেরানো হয়ে পারে।
অন্য গ্যালারিগুলি