বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোন জাদুবলে RR -র বিরুদ্ধে মিলল দুরন্ত সাফল্য, জানালেন শিবম মাভি
শিবম মাভি। ছবি- পিটিআই। (PTI)
শিবম মাভি। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: কোন জাদুবলে RR -র বিরুদ্ধে মিলল দুরন্ত সাফল্য, জানালেন শিবম মাভি

  • এই মরশুমে এই নিয়ে ছয় ম্যাচে নয় উইকেট নিয়ে ফেলেছেন মাভি।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে মরণ-বাঁচন ম্যাচ জিতে প্লে-অফের জায়গা প্রায় পাকা করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স। গুরুত্বপূর্ণ ম্যাচে নাইটদের হয়ে শুভমন গিল জ্বলে উঠার পর, বল হাতে আগুন ঝড়ান তাঁরই এক সময়ের অনুর্ধ্ব-১৯ জাতীয় দলের সতীর্থ শিবম মাভি। ৩.১ ওভারে ২১ রানে চার উইকেট তুলে নিয়ে রাজস্থান মিডল অর্ডারের কোমর ভেঙে দেন তরুণ ফাস্ট বোলার।

শারজার পিচকে দারুণভাবে কাজে লাগিয়ে অনবদ্য বোলিংয়ের জন্য মাভিকেই ম্যান অফ দ্য ম্যাচ ঘোষণা করা হয়। দলের সবচেয়ে প্রয়োজনে পারফর্ম করে কেকেআরকে ম্যাচ জেতাতে পেরে স্বাভাবিকভাবেই সন্তুষ্ট মাভি। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচে তাঁর পরিকল্পনা ও দুর্দান্ত বোলিংয়ের পর তাঁর অনুভূতির বিষয়ে তিনি বলেন, ‘(টুর্নামেন্টের) এই পরিস্থিতিতে এমন বোলিং করতে পেরে আমি ভীষণই খুশি। ব্যাটসম্যানরা যাতে শট খেলার জন্য অত্যাধিক জায়গা না পায়, তাই উইকেটের মধ্যে বল রাখারই চেষ্টায় ছিলাম। কারণ বল একটু হলেও নীচু থাকছিল।’

ম্যাচের প্রথম বলেই ফর্মে থাকা সঞ্জু স্যামসনের উইকেট নিলেও মাভি কিন্তু শিবম দুবেকে বোল্ড করেই সবথেকে খুশি হয়েছেন বলে জানান। তাঁর অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে এখনও অবধি সময়টা একেবারেই মসৃণ ছিল না। তবে এই সফরে কেকেআর দলে থেকে তিনি কী শিখেছেন? ‘অনুর্ধ্ব-১৯-র পরেই কেকেআরে যোগ দিই। সবসময় আমেদের শিখতে থাকা উচিত। আমিও কখন স্লোয়ার বল করব, কখন ইয়ার্কার করব, এইসব বিষয়ে এখানে খেলার সৌজন্য়েই শিখতে পেরেছি।’ জানান মাভি।

বন্ধ করুন