বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আগেই তাক লাগিয়েছেন ইংল্যান্ডের হয়ে, এবার IPL-এ RR-র হয়ে অভিষেকের জন্য মুখিয়ে লিভিংস্টোন
লিয়াম লিভিংস্টোন। ছবি- রাজস্থান রয়্যালস।
লিয়াম লিভিংস্টোন। ছবি- রাজস্থান রয়্যালস।

আগেই তাক লাগিয়েছেন ইংল্যান্ডের হয়ে, এবার IPL-এ RR-র হয়ে অভিষেকের জন্য মুখিয়ে লিভিংস্টোন

  • আইপিএলের প্রথম ভাগে মানসিক স্বাস্থ্যজনিত সমস্যার জেরে কোন ম্যাচ না খেলেই দেশে ফিরে গিয়েছিলেন ইংলিশ অলরাউন্ডার।

আইপিএলের প্রথমভাগে মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে টুর্নামেন্টের মাঝপথেই আইপিএল ছেড়ে দেশে পাড়ি দিয়েছিলেন রাজস্থান রয়্যালসের লিয়াম লিভিংস্টোন। তবে তারপর ঘরোয়া লিগ ও ইংল্যান্ডের হয়ে সাদা বলের জার্সিতে স্বপ্নের ফর্মে রয়েছেন এই অলরাউন্ডার। নিজের আইপিএল অভিষেকের আগে উত্তেজনায় ফুটছেন লিভিংস্টোন নিজেও।

২৮ বছর বয়সী ইংলিশ ক্রিকেটারকে টি-টোয়েন্টি ক্রিকেটের আদর্শ বলে ধরাই যায়। কাউন্টি ল্যাঙ্কাশায়ারের হয়ে ওপেনিং করলেও, ইংল্যান্ডের হয়ে তিনি ফিনিশারের ভূমিকা পালন করেন। পাশাপাশি বল হাতেও একেবারেই মন্দ নন লিভিংস্টোন। অফস্পিন ও লেগ স্পিন, দুইই করতে সক্ষম এই ইংলিশ তারকা বৈচিত্রের যেন এক জলজ্যান্ত উদাহরণ। ব্যাট হাতেও আগুন ফর্মে রয়েছেন তিনি। ফ্রাঞ্চাইজ, জাতীয় দল, কাউন্টি মিলিয়ে ১৫০ অধিক টি-টোয়েন্টি ম্যাচ খেলায় অভিজ্ঞতার কোন কমতি নেই তাঁর।

এটাই এখনও অবধি তাঁর কেরিয়ারের সেরা মরশুম হলেও লিভিংস্টোন আশা করছেন এটাই তাঁর সুবর্ণ সময়ের শুরু মাত্র। রাজস্থান রয়্যালসের এক ভিডিয়োয় তাঁকে বলতে শোনা যায়, ‘গত তিন চার মাসে আমি নিজের ক্রিকেটকে দারুণভাবে উপভোগ করেছি। গ্রীষ্মের শুরুতে যদি আমাকে আমার এমন ফর্ম যাবে, কেউ বলত, তাহলে আমি তাকে বিশ্বাস করতাম না। আমার কঠোর পরিশ্রমের অবশেষে ফল পাচ্ছি দেখে আনন্দই হচ্ছে। তবে একজন ক্রীড়াবিদ ৩০-র আগে নিজের খেলার শীর্ষে পৌঁছায় না। আমি আশা করছি যে এটাই আমি সেরা সময়ের শুরু মাত্র এবং যেন পরবর্তী তিন-চার বছর অন্তত নিজের এই ফর্ম ধরে রাখতে পারি।’

দলগতভাবেও রাজস্থানের সাফল্যের বিষয়ে আশাবাদী ইংলিশ ক্রিকেটার বলেন, ‘আমরা দলে ভাল বিদেশি খেলোয়াড়দের নিয়েছি এবং প্রচুর দক্ষ ভারতীয় ক্রিকেটারও রয়েছে। তাই প্লে-অফে পৌঁছানোর আমাদের কাছে ভাল সুযোগ রয়েছে। আশা করছি সঠিক দল নির্বাচন করে আমরা ভারসাম্য বজায় রেখে বেশ কিছু পয়েন্টও সংগ্রহ করতে পারব।’ স্বদেশীয় ত্রয়ী জোস বাটলার, বেন স্টোকস ও জোফ্রা আর্চার বিভিন্ন কারণে আইপিএল থেকে সরে দাঁড়ানোয় একসঙ্গে না খেললেও, ‘আমি ওদের সঙ্গে কথা বলেছি এবং ওরা সকলেই আমায় শুভেচ্ছা জানিয়েছেন। ওরা সকলেই রাজস্থানের ভাল করার বিষয়ে আশাবাদী এবং দলের খেলার দিকে নিঃসন্দেহে ওদের চোখ থাকবে’, বলে জানান লিভিংস্টোন।

বন্ধ করুন