বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ক্যাপ্টেন্সির অভিষেকে ধোনির দেখানো পথে পোলার্ডকে আউট করলেন মনীশ
পোলার্ডের ক্যাচ ধরছেন জেসন রয়। ছবি- স্ক্রিনগ্র্যাব।
পোলার্ডের ক্যাচ ধরছেন জেসন রয়। ছবি- স্ক্রিনগ্র্যাব।

IPL 2021: ক্যাপ্টেন্সির অভিষেকে ধোনির দেখানো পথে পোলার্ডকে আউট করলেন মনীশ

  • ম্যাচের ১৩ নম্বর ওভারে অভিষেক শর্মার বলে আউট হন পোলার্ড।

মরশুমের গ্রুপ পর্বের শেষদিন আইপিএলের মঞ্চে আবুধাবিতে মুখোমুখি হয় সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্স। বড় ব্যবধানে জিততে মরিয়া মুম্বইকে আবু ধাবির ময়দানে শুরুটা দারুণ দেন ইশান কিষাণ। মুম্বইয়ের ঝোড়ো স্টার্ট ধরে রাখতে এদিন চার নম্বরে পাঠানো হয় কায়রন পোলার্ডকে। কিন্তু খুব একটা সফল হননি তিনি। তাঁকে নির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে ফাঁদে ফেলে আউট করেন অভিষেক শর্মা।

ম্যাচের ১৩ নম্বর ওভারে পোলার্ডের বিরুদ্ধে প্রথমবার আইপিএলে অধিনায়কত্ব করা মনীশ পান্ডে বল করতে ডাকেন তরুণ অভিষেক শর্মাকে। পোলার্ড শুরুর দিকে স্পিনের বিরুদ্ধে যে বেশ নড়বড়ে, তা সকলেরই এতদিনে জানা হয়ে গিয়েছে। সেই পরিকল্পনা কাজে লাগিয়েই তাঁকে ফাঁদে ফেলার চেষ্টা করেন মনীশ। এমনকী বাউন্ডারিতে একদম সোজা, প্রায় বোলারের পিছনেই ক্যাচ ধরার জন্য জেসন রয়কে রাখা হয়। ওভারের পাঁচ নম্বর বলে রয়ের হাতেই ক্যাচ দিয়ে ১২ বলে মাত্র ১৩ রান করে সাজঘরে ফেরেন পোলার্ড।

পোলার্ডের আউটের ভিডিয়োটি দেখতে ক্লিক করুন এইখানে

এমন ফাঁদে ফেলে পোলার্ডকে আউট করায়, মনীশ পান্ডের অধিনায়কের অনেকেই প্রশংসা করেন। পাশপাশি অনেককে তাঁর এই পরিকল্পনা মহেন্দ্র সিং ধোনির কথা মনে করিয়ে দেয়। ২০১০ সালে আইপিএল ফাইনালেও পোলার্ডকে এইভাবেই আউট করার জন্য ছক কষেছিলেন ধোনি। পোলার্ড যে বরাবরই মাঠেক সোজাসুজি বড় হিট নিতে চেষ্টা করে, তা সকলেই জানে। সেই মতো ধোনি পোলার্ডকে তাঁর শক্তির জায়গাতেই মাত দিয়েছিলেন। সেবার অবশ্য় কালকের মতো ফিল্ডার বাউন্ডারি না, বরং ছিল ৩০ গজের ভিতরে। পোলার্ডের বিরুদ্ধে মনীশের এই সফল পরিকল্পনা যে আসন্ন বিশ্বকাপে আবার দেখা যাবে না, তা কেই বা বলতে পারে।

বন্ধ করুন