বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএলই পাখির চোখ মায়াঙ্ক আগরওয়ালের
মায়াঙ্ক আগরওয়াল (PTI)
মায়াঙ্ক আগরওয়াল (PTI)

IPL 2021: আইপিএলই পাখির চোখ মায়াঙ্ক আগরওয়ালের

  • জাতীয় দলে জায়গা পাকা করার কঠিন লড়াই তাঁকে আরও উদ্বুদ্ধ করবে বলেই মনে করেন মায়াঙ্ক।

জাতীয় দলের হয়ে মরসুমটা ভাল কাটেনি মায়াঙ্ক আগরওয়ালের। যে অস্ট্রেলিয়ার মাটিতে জাতীয় দলে তাঁর অভিষেক, সেই অস্ট্রেলিয়াতেই খারাপ ফর্মের জন্য় দল থেকে বাদ পড়েন তিনি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তাই দলে জায়গা পাকা  করতে আইপিএল-ই বড় সুযোগ মায়াঙ্কের।

টেস্টে ধারাবাহিক সাফল্য় এবং রোহিত শর্মার চোটের জন্য় মিচেল স্টার্কদের বিরুদ্ধে একদিনের দলে সুযোগ পান মায়াঙ্ক। কিন্তু সুযোগের সঠিক ব্য়াবহার করতে ব্য়র্থ হন বছর ৩০-এর ওপেনার। অফ ফর্মের দরুণ ইংল্য়ান্ডের বিরুদ্ধেও দলে জায়গা পাননি তিনি। তাই আইপিএল থেকেই আবার ঘুরে দাঁড়ানোর সুযোগ তাঁর কাছে। 

তবে এখনই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবতে নারাজ তিনি। আইপিএলেই ভাল পারফরম্য়ান্স করাই একমাত্র লক্ষ্য় মায়াঙ্কের। পঞ্জাব কিংসের তারকা ব্য়াটসম্য়ানের দাবি, ‘আইপিএল নিঃসন্দেহে একটা বড় টুর্নামেন্ট। আমি নিজের সেরাটা দিয়ে দলকে জেতাতে আগ্রহী। একটা ভাল আইপিএল মরসুম অনেক সুযোগ তৈরী করে দেয়। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনও সময় আছে, তা নিয়ে আমি এখনই কিছু ভাবছি না।’

গত মরসুমে মোট ৪২৪ রান করেছিলেন তিনি। গড় ছিল ৩৮.৫৪।  সর্বোচ্চ রান করা খেলোয়াড়দের তালিকায় উপরেরে দিকে ছিলেন মায়াঙ্ক। তবে তাঁর দল কিংস ইলেভেন পঞ্জাব (বর্তমানে পঞ্জাব কিংস) শেষ চারের টিকিট পাকা করতে ব্য়র্থ হয়। এবার ভাগ্য় ফেরাতে মরিয়া মায়াঙ্কের চেষ্টা থাকবে, ধারাবাহিকতা বজায় রাখার। তিনি বলেন, ‘গত মরসুমে আমরা একটা মাত্র জয়ের জন্য় শেষ চারে জায়গা করতে পারেনি।  সময় সময় ভাল খেললেও, দল ধারাবাহিকতার অভাবে ভুগেছে। এ বার ধারাবাহিকতা বজায় রাখাই আমাদের লক্ষ্য়।’

পঞ্জাব দলের অধিনায়ক ও কর্ণাটক রঞ্জি দলের সতীর্থ কে এল রাহুলের সঙ্গে জুটি বেঁধে ওপেনিং করতে মুখিয়ে আছেন মায়াঙ্ক। জাতীয় দলে জায়গা পাকা করার কঠিন লড়াই তাঁকে আরও উদ্বুদ্ধ করবে বলেই মনে করেন তিনি। মায়াঙ্ক তাঁর লক্ষ্য়ে কতটা সফল হন, এখন সেটাই দেখার বিষয়।

বন্ধ করুন