বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অবশেষে টনক নড়ল, নারিনের দলে না থাকার কারণ ব্যাখ্যা করলেন KKR কোচ
ব্রেন্ডন ম্যাকালাম।
ব্রেন্ডন ম্যাকালাম।

IPL 2021: অবশেষে টনক নড়ল, নারিনের দলে না থাকার কারণ ব্যাখ্যা করলেন KKR কোচ

  • গত বছর সংযুক্ত আরব আমিরশাহীতে ১০টি ম্যাচ খেলেছিলেন সুনীল নারিন। মাত্র ১২০ রান করেছিলেন। আর ৫ উইকেট নিয়েছিলেন।

পরপর দু'ম্যাচে হেরে মারাত্মক চাপে পড়ে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। দলের সার্বিক পারফরম্যান্স নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। তার মধ্যে ইয়ন মর্গ্যানের অধিনায়কত্ব এবং দল নির্বাচন নিয়ে তো সমালোচনার ঝড় বয়ে চলেছে। এরই মধ্যে প্রশ্ন উঠেছে কেন সুনীল নারিনকে খেলানো হচ্ছে না? এই নিয়েই এ বার মুখ খুললেন দলের কোচ ব্রেন্ডন ম্যাকালাম।

ম্যাকালামের দাবি, নারিন নাকি পুরোপুরি ম্যাচ ফিট নন। সে কারণে তাঁকে খেলানো হয়নি। কেকেআর-এর কোচ বলছিলেন, ‘আসলে আইপিএলের শুরু থেকেই ও পুরোপুরি ফিট ছিল না। চোট নিয়ে একটা সমস্যা ছিল। তবে আরসিবির বিরুদ্ধে ওকে দলে রাখা যেতেই পারত। কিন্তু আমরা ব্যাটিংয়ের ভারসাম্য ভাঙতে চাইনি। যে কারণে শাকিবের উপর ভরসা রেখেছিলাম।’ এর সঙ্গেই তিনি অবশ্য জানিয়ে দেন মুম্বইয়ে ওয়াংখেড়ের উইকেটের কথা মাথায় রেখেই দলে পরিবর্তনের কথা ভাবা হবে। 

২১ এপ্রিল নাইট রাইডার্সের পরের ম্যাচ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। ম্যাকালাম বলছিলেন, ‘তিন ম্যাচে ছেলেরা কিন্তু ভাল পারফরম্যান্সই করেছে। তবে এটা ঠিক, আমরা কোনও ফলাফল পায়নি। এ বার অবশ্য মুম্বইয়ের উইকেট একটু আলাদা হওয়ায় দলে নতুন মুখ দেখা যাবে।’

তবে বেশ কয়েক মরশুম ধরেই কিন্তু নারিনের পারফরম্যান্সও ভাল নয়। গত বছর সংযুক্ত আরব আমিরশাহীতে ১০টি ম্যাচ খেলেছিলেন নারিন। মাত্র ১২০ রান করেছিলেন। আর ৫ উইকেট নিয়েছিলেন। এখানেই একটা বড় প্রশ্ন, নারিনের পারফরম্যান্স এত খারাপ হওয়ার পরেও কেন তাঁকে দলে নেওয়া হল? তাঁর জায়গায় কেন একজন ভাল বিদেশিকে নেওয়া হল না?

এ দিকে কেকেআর-এর বিরুদ্ধে গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী পারফরম্যান্সের পর তাঁকে নিয়ে নতুন করে পরিকল্পনা করার কথা বলেছেন ম্যাকালাম। তাঁর দাবি, ‘আসলে এর আগে ম্যাক্সওয়েলকে নিয়ে খুব বেশি পরিকল্পনা করার দরকার পড়েনি। তবে এ বার ও দুরন্ত ছন্দে রয়েছে। বিগ ব্যাশের মত এ বার বিধ্বংসী মেজাজে ও ব্যাট করছে। গুরুত্বপূর্ণ সময়ে ও ম্যাচটা বের করে নিয়ে গেল। এর পরে ওকে নিয়ে আলাদা করে ভাবনাচিন্তা করতেই হবে।’ মজার বিষয়, আইপিএলের শুরু থেকেই কিন্তু ম্যাক্সওয়েল ভাল ছন্দে রয়েছে। তার পরেও ম্যাক্সওয়েলকে নিয়ে একটা দলের কেন কোনও পরিকল্পনা থাকবে না, সেটাই অবাক করার মতো বিষয়!

বন্ধ করুন