বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: রাজস্থানের সিদ্ধান্তে অবাক মাইকেল ভন, সোশ্যাল মিডিয়ায় উগড়ে দিলেন ক্ষোভ
রাজস্থান রয়্যালস। ছবি- আইপিএল।
রাজস্থান রয়্যালস। ছবি- আইপিএল।

IPL 2021: রাজস্থানের সিদ্ধান্তে অবাক মাইকেল ভন, সোশ্যাল মিডিয়ায় উগড়ে দিলেন ক্ষোভ

  • সবাইকে খানিকটা অবাক করেই রাজস্থান রয়্যালসের হয়ে চার নম্বরে ব্যাট করতে নামেন জোস বাটলার, তাঁর বদলে ওপেনিং করেন তাঁরই জাতীয় দলের সতীর্থ বেন স্টোকস।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে চার রানে হেরে এবারের আইপিএল যাত্রা শুরু করেছে রাজস্থান রয়্যালস। অধিনায়ক সঞ্জু স্যামসনের দুরন্ত শতরানও আটকাতে পারেনি হার। ম্যাচে রয়্যালসের দু'টি সিদ্ধান্ত হতবাক করেছে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনকে।

গত মরশুমে রয়্যালসদের হয়ে ওপেন করতে দেখা যায় ইংল্যান্ডের জোস বাটলারকে। উইকেটের পিছনে দস্তানা হাতেও বেশিরভাগ সময়ে উপস্থিত ছিলেন তিনি। কিন্তু সবাইকে খানিকটা অবাক করেই চারে ব্যাট করতে নামেন বাটলার। তাঁর বদলে ওপেনিং করতে নামেন তাঁরই জাতীয় দলের সতীর্থ বেন স্টোকস। 

টুইটারে এই দুই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে ভন। প্রথম টুইটে জানান, ‘উইকেটের পিছনে জোস বাটলারের অভিজ্ঞতা এবং বুদ্ধিমত্তা খুবই গুরুত্বপূর্ণ। আমি বুঝতে পারছি না কেন ও কিপিং করছে না।' উইকেটরক্ষকের ভূমিকাতে তাঁর বদলে দেখা যায় অধিনায়ক সঞ্জু স্যামসনকে।

কিছু সময় পরে একটি ভিন্ন টুইটে আরও বিস্মিত ভন লেখেন, ‘এবার বাটলার ওপেনিংয়েও নামল না। রাজস্থান রয়্যালস তোমরা কি ভাবছ?’

কয়েক মরশুম আগে রয়্যালস বাটলারের শট নেওয়ার দক্ষতাকে পাওয়ার-প্লে'তে কাজে লাগাতে তাঁকে দিয়ে ওপেন করাতে শুরু করে। ওপেনিংয়ে দারুণ সাফল্যের জেরে ইংল্যান্ডের জাতীয় দলও একই পন্থা অবলম্বন করে। সদ্য সমাপ্ত ভারত-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজেও ইনিংসের শুরুতে দেখা যায় বাটলারকে। তাই মিডল অর্ডারে তাঁকে ব্যাট করতে দেখে অবাক হন অনেকেই। তবে বড় রান না করতে পারলেও ১৩ বলে ২৫ রানের এক ঝোড়ো ইনিংস খেলেন বাটলার। পরবর্তী ম্যাচগুলিতেও তিনি মিডল অর্ডারেই ব্যাাট করতে নামেন কি না, এখন সেটাই দেখার অপেক্ষা।

বন্ধ করুন