বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2021: ব্যাটসম্যান জাদেজায় মুগ্ধ মাইকেল ভন ফের সওয়াল তুললেন BCCI-র সিদ্ধান্তে
অর্ধশতরান করে রবীন্দ্র জাদেজা। ছবি- আইপিএল।

IPL 2021: ব্যাটসম্যান জাদেজায় মুগ্ধ মাইকেল ভন ফের সওয়াল তুললেন BCCI-র সিদ্ধান্তে

  • বিসিসিআই তাঁদের বার্ষিক চুক্তিপত্রে দ্বিতীয় সর্বোচ্চ অর্থাৎ 'এ' বিভাগে কোহলি, রোহিত শর্মাদের একধাপ নীচে রাখে রবীন্দ্র জাদেজাকে। এই নিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দেন মাইকেল ভন।

চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্সের ম্যাচকে ঘিরে দর্শকদের মধ্যে উত্তেজনা ছিল চরমে। একে তো মহেন্দ্র সিং বনাম বিরাট কোহলির লড়াই। তার উপর আবার লিগ তালিকায় প্রথম দুই স্থান দখল করে আছে দুই দল। তবে ম্যাচের প্রথম ইনিংসে কোহলি বা ধোনি নন, সব শিরোনাম কুড়িয়ে নিলেন রবীন্দ্র জাদেজা। ২৮ বলে ৬২ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন 'রকস্টার'। 

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে সিএসকে শুরুটা ভালো করলেও অনুশাসিত বোলিংয়ের জোরে ম্যাচ নিজেদের দিকে টেনে নিয়েছিল কোহলি ব্রিগেড। ছয় বল বাকি থাকতে চেন্নাইয়ের রান ছিল ১৫৪। ঠিক তারপেরই আরব সাগরের তীরে আছড়ে পড়ে ঝড়, জাড্ডু ঝড়। মরশুমে এখনও অবধি সবচেয়ে বেশি উইকেটশিকারী, 'পার্পেল ক্যাপ'র মালিক হার্ষাল প্যাটেল। এ ম্যাচেও তিন ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট তুলে নিয়ে দুর্দান্ত বোলিংয়ের উদাহরণ দেন তিনি। 

তবে ক্রিকেট যে অনিশ্চয়তার খেলা, তা আবারও একবার প্রমাণ হয়ে গেল। মাত্র ছয় বলেই বদলে গেল হার্ষালের ভাগ্য। ইনিংসের শেষ ওভারে ইতিহাস গড়ে এক ওভারে তাঁর বিরুদ্ধে মোট ৩৬ রান করেন জাদেজা। ১টি নো বল-সহ ওভারে ওঠে ৩৭। জাদেজার এই ইনিংসের পরেই মাইকেল ভন আবারও বিসিসিআইকে তীব্রভাবে বিঁধলেন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ভন লেখেন, ‘দুর্দান্ত রবীন্দ্র জাদেজা! ৬,৬,৬,৬,২,৬,৪, আরও একবার প্রমাণ দিল কেন ও বিসিআইয়ের সবচেয়ে বড় কন্ট্রাক্টে থাকার যোগ্য।’

ঘটনার সূত্রপাত কিছুদিন আগেই। বিসিসিআই তাঁদের বার্ষিক চুক্তিপত্রে ক্রিকেটারদের নাম ঘোষণা করে। সেখানে দ্বিতীয় সর্বোচ্চ অর্থাৎ 'এ' বিভাগে কোহলি, রোহিত শর্মাদের একধাপ নীচে রাখা হয় জাদেজাকে। এই নিয়েই ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দেন ভন। জাদেজার এমন নায়কোচিত ইনিংসের পর ফের সেই কথাই মনে করিয়ে দেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক। ব্যাটিংয়ের পাশাপাশি ম্যাচে বল হাতে ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন ও একটি রান আউটও করেন জাদেজা।

বন্ধ করুন