বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: CSK-র জার্সি নিয়ে আপত্তি তুললেন মইন আলি
মইন আলির জার্সি বিতর্ক। ছবি: টুইটার
মইন আলির জার্সি বিতর্ক। ছবি: টুইটার

IPL 2021: CSK-র জার্সি নিয়ে আপত্তি তুললেন মইন আলি

  • ৩৩ বছরের অলরাউন্ডার মইন আলিকে ৭ কোটি টাকা দিয়ে এ বার কিনেছে চেন্নাই। তাঁর থেকে দলের প্রত্যাশা অনেক বেশি। মইন আলি নিজেও মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে খেলার জন্য মুখিয়ে রয়েছেন।

চেন্নাই সুপার কিংসের জার্সি পরতে কোনও ভাবেই রাজি নন মইন আলি। হঠাৎ-ই কেন এই জার্সি পরতে আপত্তি জানালেন ইংল্যান্ডের তারকা অল রাউন্ডার?

 চেন্নাই সূত্রের খবর, তাঁর জার্সি থেকে নির্দিষ্ট একটি লোগো সরানোর জন্য চেন্নাই সুপার কিংস কর্তৃপক্ষের কাছে আর্জি জানিয়েছেন মইন আলি। তবে দুম করে নির্দিষ্ট একজন ক্রিকেটারের জার্সি থেকে স্পনসরের নাম সরিয়ে নেওয়াটাও বড় সমস্যার। স্বভাবতই অস্বস্তিতে পড়ে যায় চেন্নাই কর্তৃপক্ষ।

ইংল্যান্ডের নাগরিক হলেও, মইন আলি আসলে মুসলমান। তাঁর ধর্ম কোনও ভাবেই অ্যালকোহলের প্রোমোশনের অনুমতি দেয় না। যে কারণে তিনি তাঁর জার্সি থেকে নির্দিষ্ট স্পনসরের লোগো সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

শুধু মইন আলি একা নন। সব মুসলিম প্লেয়ারই জার্সিতে যে কোনও অ্যালকোহল ব্রান্ডের লোগো লাগাতে অস্বীকার করে থাকেন। সেটা ক্লাবের জার্সিই হোক বা জাতীয় দলের জার্সি। চেন্নাইয়ের জার্সিতে একটি অ্য়ালকোহল কোম্পানির লোগো রয়েছে। এটি চেন্নাইয়েরই স্থানীয় একটি কোম্পানি। 

তবে সিএসকে কর্তৃপক্ষ মইন আলির এই ভাবনার জায়গায় কোনও ভাবেই আঘাত করতে রাজি নয়। যে কারণে তাঁর ভাবনাকে সম্মান জানাতেই মইন আলির জার্সি থেকে ওই নির্দিষ্ট অ্যালকোহল কোম্পানির লোগো তুলে দেওয়া হচ্ছে। ৩৩ বছরের এই অলরাউন্ডারকে ৭ কোটি টাকা দিয়ে এ বার কিনেছে চেন্নাই। তাঁর থেকে দলের প্রত্যাশা অনেক বেশি। 

মইন আলি নিজেও মহেন্দ্র সিং ধোনির কোচিংয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছেন। তিনি সিএসকে-র অফিসিয়াল ওয়েবসাইটে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেছেন, ‘এমএসের কোচিংয়ে যে সমস্ত প্লেয়াররা খেলেছে, তাদের সঙ্গে আমি কথা বলেছি, প্রত্যেকেই জানিয়েছে, তারা কতটা উন্নতি করেছে। আমি জানি একজন ভাল অধিনায়কই এটা করতে পারে।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমার মনে হয়, প্রতিটা প্লেয়ারই ওর কোচিংয়ে খেলার জন্য মুখিয়ে থাকে। ও আসলে ক্রিকেটারদের আত্মবিশ্বাস বাড়ায় এবং স্বচ্ছতা বজায় রাখে। এটা খুবই উত্তেজনার বিষয়।’

বন্ধ করুন