বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আগে থেকে প্ল্যান করে না, ধোনির অধিনায়কত্বের রহস্য ফাঁস সেহওয়াগের
চেন্নাই সতীর্থদের সঙ্গে ধোনি। ছবি- সিএসকে।
চেন্নাই সতীর্থদের সঙ্গে ধোনি। ছবি- সিএসকে।

IPL 2021: আগে থেকে প্ল্যান করে না, ধোনির অধিনায়কত্বের রহস্য ফাঁস সেহওয়াগের

  • মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে ধোনির অধিনায়কত্বের ভূয়সী প্রশংসা করেন সেহওয়াগ।

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শুরুতেই পাওয়ার প্লেতে চার উইকেট হারিয়েও রুতুরাজ গায়কোয়াডের অনবদ্য ৮৮ রান ও বোলারদের দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ে ভর করে ২০ রানে ম্যাচ জিতে নেয় চেন্নাই সুপার কিংস। ম্যাচে পিছিয়ে পড়েও দুরন্ত জয়ে সিএসকে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বুদ্ধিমত্তাকেই কৃতিত্ব দিচ্ছেন বীরেন্দ্র সেহওয়াগ।

অধিনায়ক ধোনির পরিকল্পনা তৈরির প্রক্রিয়ায় হালকা উদাহরণ দিয়ে Cricbuzz-কে দেওয়া সাক্ষাৎকারে সেহওয়াগ বলেন, ‘এম এস ধোনি দারুণ অধিনায়কত্ব (মুম্বইয়ের বিরুদ্ধে) করেছেন। ও কিন্তু ম্যাচের আগে কোন পরিকল্পনা তৈরি করে না। মাঠে খেলার পরিস্থতি অনুযায়ীই সব সিদ্ধান্ত নেয়। প্রতিপক্ষ ব্যাটসম্যান যদি পেস খেলতে সুবিধা বোধ করে, তাহলে ও স্পিনার আনে এবং স্পিনারের বিরুদ্ধে ভাল খেললে পেস বোলারদের দিয়ে বল করায়।’

শুধু তাই নয়, ধোনিকে আইপিএলের চতুরতম অধিনায়ক দাবি করে, নিজের মন্তব্যের স্বপক্ষেও বীরু যুক্তি প্রকাশ করেন। ‘ডোয়েন ব্র্যাভোর বল করার সময়ই ওর বুদ্ধিমত্তার পরিচয় পাওয়া যায়। ও চারজন ফিল্ডারকে সার্কেলে এক রান বাঁচানোর জন্য রাখে। এর ফলেই উইকেট নেওয়ার সুযোগ তৈরি হয় এবং ইশান কিষাণ আউট হয়। আমার মতে গোটা টুর্নামেন্টে ওর থেকে চালাক অধিনায়ক পাওয়া যাবে না।’ দাবি সেহওয়াগের।

বন্ধ করুন