বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কী কারণে নাকচ চাহারের DRS আর্জি? জানালেন মহেন্দ্র সিং ধোনি
উইকেট নিয়ে উচ্ছ্বসিত দীপক চাহার। ছবি- পিটিআই। (PTI)
উইকেট নিয়ে উচ্ছ্বসিত দীপক চাহার। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: কী কারণে নাকচ চাহারের DRS আর্জি? জানালেন মহেন্দ্র সিং ধোনি

  • আর্ন্তজাতিক ক্রিকেটে বারংবার দেশের জার্সি গায়ে DRS নেওয়ার বিষয়ে মহেন্দ্র সিং ধোনির বিচক্ষণতার সাক্ষী থেকেছেন দর্শকরা। অনেকে তো ধোনির বিচক্ষণতার জন্য মজা করে DRS-কে ধোনি রিভিউ সিস্টেমও বলেন।

মরশুমের দ্বিতীয় ম্যাচে, পঞ্জাব কিংসকে ছয় উইকেটে কার্যত উড়িয়ে দিয়ে নিজেদের প্রথম জয় অর্জন করে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। শুরুতেই সাত ওভারের মধ্যে পাঁচ উইকেট হারায় পঞ্জাব। ক্রিস গেইল-সহ চার উইকেট নিয়ে পঞ্জাব দলের টপ অর্ডার প্রায় একাই গুঁড়িয়ে দেন দীপক চাহার। নির্ধারিত বিশ ওভারে মাত্র ১০৬ রানে থেমে যায় লোকেশ রাহুলদের গাড়ি।

তাঁর অসাধারণ বোলিংয়ের জন্য ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জিতে নেন চাহার। তবে চারের জায়গায় নিজের নামের পাশে পাঁচ উইকেট লিখে নিতে উত্সাহী ছিলেন চাহার। যদিও ধোনি তাঁকে বাস্তবের মাটিতে নামিয়ে আনেন।

নতুন ব্যাটসম্যান শাহরুখ খানকে পঞ্চম ওভারের পাঁচ নম্বর বলে ইনসুইংয়ে পরাস্ত করেন ভারতীয় ফাস্ট বোলার। আম্পায়ার ব্যাটসম্যানকে নট-আউট দিলে ডিআরএস নিতে ইচ্ছুক চাহার সঙ্গে সঙ্গে ধোনির দিক তাঁকান। তবে সিএসকে অধিনায়ক বলের উচ্চতার দিকে ইঙ্গিত করে চাহারের আর্জি খারিজ করে দেন। পরে রিপ্লে'তে দেখা যায় সত্যিই বল উইকেটের ওপর দিয়ে যাচ্ছে। 

মাইলফলকের সামনে দাঁড়িয়ে থাকা চাহারের আর্জি খারিজ করার কারণ হিসাবে ধোনি বলেন, ‘আমি সবসময় মনে করি ডিআরএস আম্পায়ারের বড় ভুলগুলোকে সংশোধন করার জন্য ব্যবহার করা উচিত। একমাত্র ইনিংসের শেষ ওভার বা খুব গুরুত্বপূর্ণ কোনও উইকেট হলে তবেই নিশ্চত না হয়েও একটা সুযোগ নেওয়া যায়। কিন্তু আমার মনে হয় চাহারের বলটা প্যাডের বেশ উপরের দিকে লেগেছে এবং তা উইকেট স্পর্শ করবে না। তাই আমি ওটা রিভিউ না করার সিদ্ধান্ত নিই।’

আর্ন্তজাতিক ক্রিকেটে বারংবার দেশের জার্সি গায়ে ধোনির এমন সব সিদ্ধান্তের সাক্ষী থেকেছেন দর্শকরা। অনেকে তো ধোনির বিচক্ষণতার জন্য মজা করে ডিআরএস-কে ধোনি রিভিউ সিস্টেমও বলেন। এই ঘটনা আবারও একবার রিভিউ নেওয়ার ব্যাপারে ধোনির বিচক্ষণ বুদ্ধির প্রমাণ দিল।

বন্ধ করুন