বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2021: কী কারণে নাকচ চাহারের DRS আর্জি? জানালেন মহেন্দ্র সিং ধোনি

IPL 2021: কী কারণে নাকচ চাহারের DRS আর্জি? জানালেন মহেন্দ্র সিং ধোনি

উইকেট নিয়ে উচ্ছ্বসিত দীপক চাহার। ছবি- পিটিআই। (PTI)

আর্ন্তজাতিক ক্রিকেটে বারংবার দেশের জার্সি গায়ে DRS নেওয়ার বিষয়ে মহেন্দ্র সিং ধোনির বিচক্ষণতার সাক্ষী থেকেছেন দর্শকরা। অনেকে তো ধোনির বিচক্ষণতার জন্য মজা করে DRS-কে ধোনি রিভিউ সিস্টেমও বলেন।

মরশুমের দ্বিতীয় ম্যাচে, পঞ্জাব কিংসকে ছয় উইকেটে কার্যত উড়িয়ে দিয়ে নিজেদের প্রথম জয় অর্জন করে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। শুরুতেই সাত ওভারের মধ্যে পাঁচ উইকেট হারায় পঞ্জাব। ক্রিস গেইল-সহ চার উইকেট নিয়ে পঞ্জাব দলের টপ অর্ডার প্রায় একাই গুঁড়িয়ে দেন দীপক চাহার। নির্ধারিত বিশ ওভারে মাত্র ১০৬ রানে থেমে যায় লোকেশ রাহুলদের গাড়ি।

তাঁর অসাধারণ বোলিংয়ের জন্য ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার জিতে নেন চাহার। তবে চারের জায়গায় নিজের নামের পাশে পাঁচ উইকেট লিখে নিতে উত্সাহী ছিলেন চাহার। যদিও ধোনি তাঁকে বাস্তবের মাটিতে নামিয়ে আনেন।

নতুন ব্যাটসম্যান শাহরুখ খানকে পঞ্চম ওভারের পাঁচ নম্বর বলে ইনসুইংয়ে পরাস্ত করেন ভারতীয় ফাস্ট বোলার। আম্পায়ার ব্যাটসম্যানকে নট-আউট দিলে ডিআরএস নিতে ইচ্ছুক চাহার সঙ্গে সঙ্গে ধোনির দিক তাঁকান। তবে সিএসকে অধিনায়ক বলের উচ্চতার দিকে ইঙ্গিত করে চাহারের আর্জি খারিজ করে দেন। পরে রিপ্লে'তে দেখা যায় সত্যিই বল উইকেটের ওপর দিয়ে যাচ্ছে। 

মাইলফলকের সামনে দাঁড়িয়ে থাকা চাহারের আর্জি খারিজ করার কারণ হিসাবে ধোনি বলেন, ‘আমি সবসময় মনে করি ডিআরএস আম্পায়ারের বড় ভুলগুলোকে সংশোধন করার জন্য ব্যবহার করা উচিত। একমাত্র ইনিংসের শেষ ওভার বা খুব গুরুত্বপূর্ণ কোনও উইকেট হলে তবেই নিশ্চত না হয়েও একটা সুযোগ নেওয়া যায়। কিন্তু আমার মনে হয় চাহারের বলটা প্যাডের বেশ উপরের দিকে লেগেছে এবং তা উইকেট স্পর্শ করবে না। তাই আমি ওটা রিভিউ না করার সিদ্ধান্ত নিই।’

আর্ন্তজাতিক ক্রিকেটে বারংবার দেশের জার্সি গায়ে ধোনির এমন সব সিদ্ধান্তের সাক্ষী থেকেছেন দর্শকরা। অনেকে তো ধোনির বিচক্ষণতার জন্য মজা করে ডিআরএস-কে ধোনি রিভিউ সিস্টেমও বলেন। এই ঘটনা আবারও একবার রিভিউ নেওয়ার ব্যাপারে ধোনির বিচক্ষণ বুদ্ধির প্রমাণ দিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন EDর প্রশংসায় মোদী, বললেন '৯৭ শতাংশ মামলায় রাজনীতির যোগ নেই' মাত্র ৩৯ বলে সেঞ্চুরি, IPL-এ চতুর্থ দ্রুততম, হায়দাবাদের হয়ে ইতিহাস লিখলেন হেড এবার কামদা একাদশী কবে? একাদশীর তারিখ এবং পুজোর শুভ সময় জেনে নিন সলমনের বাড়ির সামনে গুলি ‘পাবলিসিটি স্টান্ট’,গর্জালেন আরবাজ! ভরসা মুম্বই পুলিশে ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের

Latest IPL News

চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.