বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোন জাদুবলে গতবারের ব্যর্থতা থেকে এবার IPL-এর শীর্ষে CSK? রহস্য ফাঁস খোদ ধোনির
মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।

IPL 2021: কোন জাদুবলে গতবারের ব্যর্থতা থেকে এবার IPL-এর শীর্ষে CSK? রহস্য ফাঁস খোদ ধোনির

  • পরপর হেরে গত মরশুমে আইপিএল ইতিহাসে প্রথমবার শেষ চারে পৌঁছতে ব্যর্থ হয় সিএসকে। প্রশ্ন ওঠে ক্রিকেটারদের বয়স থেকে ধোনির পরিকল্পনা সবেতেই।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নয় বল ও সাত উইকেট হাতে রেখে সহজ জয়লাভ করেছে চেন্নাই সুপার কিংস। ছয় ম্যাচ পর পাঁচ জয়ের সুবাদে লিগ তালিকায় সবার ওপরে মহেন্দ্র সিং ধোনির দল। তবে চিত্রটা সম্পূর্ণ ভিন্ন ছিল মাত্র পাঁচ মাস আগেই। পরপর হেরে গত মরশুমে আইপিএল ইতিহাসে প্রথমবার শেষ চারে পৌঁছতে ব্যর্থ হয় সিএসকে। প্রশ্ন ওঠে ক্রিকেটারদের বয়স থেকে ধোনির পরিকল্পনা সবেতেই।  

কিন্তু মরশুম ঘুরতে মাত্র কয়েক মাসের ব্যবধানেই ফের চেনা ছন্দে সিএসকে। কোন রহস্যে এই পরিবর্তন, জানালেন ধোনি নিজেই। ম্যাচের পরে তিনি বলেন, ‘টুর্নামেন্টের শুরুর দিকে সঠিক ১১ জন ক্রিকেটার বাছতে সমস্যা হতেই পারে। তবে যত তাড়াতাড়ি এই সমস্যার সমাধান করা যায়, দলের পক্ষে ততই ভাল। গত বছর আমরা লকডাউনের জন্য বহুদিন কোনওরকম প্র্যাকটিস করতে পারিনি। পাঁচ-ছয় মাস সম্পূর্ণ খেলার বাইরে থেকে সঙ্গে সঙ্গেই মাঠে নেমে ভালো পারফর্ম করা একটু সমস্যারই। তবে এ বছর ক্রিকেটাররা নিজেদের কাঁধে বেশি করে দায়িত্ব তুলে নিয়েছেন। তাঁরা ভালো খেলতে সচেষ্ট। টুর্নামেন্টে কঠিন পরিস্থিতির সম্মুখীন হওয়া স্বাভাবিক। তবে সেই সময় খেলোয়াড়রা কীভাবে পরিস্থিতির মোকাবিলা করছে, নিজেদের তরফ থেকে সেরাটা দিচ্ছে কিনা, সেটাই দেখার দরকার।’

নতুন মরশুমে অধিনায়ক ধোনির পাশপাশি ফুরফুরে মেজাজে গোটা সিএসকে ফ্র্যাঞ্চাইজি। প্রথম ম্যাচে হারের পর টানা পাঁচ ম্যাচ জয়। সানরাইজার্সদের বিরুদ্ধে কার্যত হেসে খেলে জয় প্রমাণ করছে দারুণ ছন্দে রয়েছে হলুদ ব্রিগেড। পরের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে নিজেদের ফর্ম ধরে রাখতেই সচেষ্ট হবেন ধোনিরা।

বন্ধ করুন