বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ১০ ওভারের আগে RR-র বিরুদ্ধে জয়ের লক্ষ্যে পৌঁছে জোড়া নজির গড়ল MI
শেষ পর্যন্ত ক্রিজে থেকে মুম্বইয়ের জয় সুনিশ্চিত করেন হার্দিক পান্ডিয়া ও ইশান কিষাণ। ছবি- পিটিআই। (PTI)
শেষ পর্যন্ত ক্রিজে থেকে মুম্বইয়ের জয় সুনিশ্চিত করেন হার্দিক পান্ডিয়া ও ইশান কিষাণ। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: ১০ ওভারের আগে RR-র বিরুদ্ধে জয়ের লক্ষ্যে পৌঁছে জোড়া নজির গড়ল MI

  • ৯১ রান তাড়া করতে নেমে আট উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

মুম্বই ইন্ডিয়ান্স বরাবরই আইপিএল মরশুমটা একটু মন্থর গতিতেই শুরু করে। এবারের ছবিটাও অনেকটা একইরকম। গ্রপ পর্বের প্রায় প্রতিটি দলের ১৩টি করে ম্যাচ খেলা হয়ে গেলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এখনও প্রথম চারের রাস্তা পাকা নয়। টুর্নামেন্টে বজায় থাকার আশা জিইয়ে রাখতে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দরকার ছিল জয়। সেটাই দাপটের সঙ্গে করে দেখাল পল্টনরা।

রাজস্থান প্রথমে ব্যাট করার আহ্বান জানিয়ে তাদের মাত্র ৯০ রানেই আটকে রাখে মুম্বই। নেট রান রেটে অনেকটা পিছিয়ে থাকা মুম্বইয়ের কাছে সুযোগ ছিল তার উন্নতি ঘটানোর। ৭০ বল ও আট উইকেট হাতে রেখে প্রয়োজনীয় লক্ষ্যে পৌঁছে রোহিত শর্মারা আবারও প্রমাণ করলেন তাঁরা সহজে ছেড়ে দেওয়ার পাত্র নয়। টুর্নামেন্টের সফলতম দল এই জয়ের মধ্যে দিয়েই আবার আইপিএলের ইতিহাসের পাতায় নিজেদের নাম তুলে জোড়া নজির গড়ল।

এই নিয়ে প্রথম আইপিএল দল হিসাবে কোন বাধাবিঘ্ন ছাড়া ২০ ওভারের ম্যাচে দ্বিতীয়বার ১০ ওভারের আগেই নিজের জয়ের লক্ষ্যে পৌঁছায় মুম্বই। এর আগে ২০০৮ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫.২ ওভরেই তারা ৬৮ রান তাড়া করে ম্যাচ জেতে। পাশপাশি এই প্রথমবার আইপিএলের ইতিহাসে কোন দল গোটা ২০ ওভার ব্যাট করার পর প্রতিপক্ষ ১০ ওভারের নীচেই প্রয়োজনীয় রানের লক্ষ্যে পৌঁছে যায়। গ্রুপ পর্বের শেষ ম্যাচেও পল্টনদের থেকে পুনরায় এমন পারফরম্যান্সেরই আশা করবেন সমর্থকরা।

বন্ধ করুন