বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: MI-র কামব্যাক নিয়ে আশার আলো দেখছেন না ভারতীয় কোচ রবি শাস্ত্রী
রবি শাস্ত্রী। (ফাইল ছবি) (Action Images via Reuters)
রবি শাস্ত্রী। (ফাইল ছবি) (Action Images via Reuters)

IPL 2021: MI-র কামব্যাক নিয়ে আশার আলো দেখছেন না ভারতীয় কোচ রবি শাস্ত্রী

  • গোটা টুর্নামেন্টে মুম্বইয়ের দুর্বল বোলিং বিভাগ তাদের ভুগিয়েছে বলে মনে করছেন ভারতীয় কোচ। 

মঙ্গলবার (৫ অক্টোবর) মরণ বাঁচন ম্যাচে মুখোমুখি হচ্ছে রাজস্থান রয়্যালস এবং মুম্বই ইন্ডিয়ান্স। দুই দলই ১২ ম্যাচে সমসংখ্যক পয়েন্ট পেয়েছে। তবে এই ম্যাচে পরাজয়ই এক দলের কার্যত টুর্নামেন্ট শেষ করে দিতে পারে। এমন হাইভোল্টেজ ম্যাচে কোন দল এগিয়ে, কোন দল পিছিয়ে, বাছলেন ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

রবি শাস্ত্রী Fancode দেওয়া এক সাক্ষাৎকারে জানান, ‘মুম্বইয়ের জন্য এই ম্যাচটা ভীষণ গুরুত্বপূর্ণ। ওরা অতীতে পাঁচবার আইপিএল জিতেছে। সুতরাং, এই জায়গা থেকে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে একদমই চাইবে না ওরা। আমার মনে হচ্ছে ওদের সম্ভবত বোলিং বিভাগটা একটু দুর্বল। কেউ যদি ওদের হয়ে দুই ওভার মতো করে দিতে পারে, তাহলে ওদের সেই দুর্বলতা একটু দূর হবে। আশা করছি হার্দিক (পান্ডিয়া) সেটা করতে পারবে। তবে এই ম্যাচের জন্য মুম্বই ফেভারিট।’

মুম্বই ইন্ডিয়ান্স এই ম্যাচ জিতলেও কলকাতা নাইট রাইডার্সও যদি রাজস্থান রয়্যালসকে পরের ম্যাচে হারিয়ে দেয়, তাহলে পল্টনদের প্রথম চারে জায়গা করে নেওয়ার আশা কার্যত শেষ হয়ে যাবে। ভারতীয় কোচ মনে করছেন মুম্বই অতীতে বারংবার টুর্নামেন্টের বিজনেস এন্ডে এসে ভাল পারফর্ম করে একাধিক খেতাব জিতলেও, এবার রোহিত শর্মারা একটু বেশিই দেরি করে ফেলেছেন। তবে তিনি নিজের শহরের ফ্রাঞ্চাইজি নিয়ে সম্পূর্ণ আশাহত হতে নারাজ।

‘মুম্বই একটু বেশিই দেরি করে ফেলেছে। যেখানে একটা ম্যাচ হারলেও ওরা টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে, সেই জায়গায় পৌঁছে আর ফেরত আসার কোন সুযোগ নেই। তবে শেষ দুই ম্যাচ জিতে ওরা পরের পর্বে কোয়ালিফাই ও করতে পারে। দেখা যাক কী হয়।’ দাবি শাস্ত্রীর। তিনি আরও জানান যে একমাত্র রাজস্থানের হয়ে সঞ্জু স্যামসনের মতো কেউ অসাধারণ খেললে তবেই এই ম্যাচে তাদের জয় সম্ভব, নতুবা নয়। তবে ক্রিকেট বরাবরই অনিশ্চয়তার খেলা। হার জিতের ফয়সলা তো মাঠে নামার পরেই হবে।

বন্ধ করুন