বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: প্লে-অফে পৌঁছানোর ব্যর্থতার জন্য মাঝ মরশুমের বিরতিরই অজুহাত দিলেন MI অধিনায়ক রোহিত শর্মা
মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ছবি- আইপিএল।
মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। ছবি- আইপিএল।

IPL 2021: প্লে-অফে পৌঁছানোর ব্যর্থতার জন্য মাঝ মরশুমের বিরতিরই অজুহাত দিলেন MI অধিনায়ক রোহিত শর্মা

  • আমিরশাহীতে টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে মুম্বই সাতটির মধ্যে তিনটি ম্যাচই জিততে পারে।

আইপিএলের এই মরশুমের শেষ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে প্লে-অফে জায়গা পাকা করার জন্য প্রায় অসম্ভবকে সম্ভব করতে হত। তবে সানরাইজার্স হায়দরাবাদের এক সময় প্রায় অলৌকিকভাবে তা সত্যি করার দিকে এগোলেও প্লে-অফে আর পৌঁছানো হয়নি মুম্বইয়ের। দলের এই ব্যর্থতার পিছনে কী কারণ দেখছেন রোহিত শর্মা?

বেশ কিছু বিশেষজ্ঞ মুম্বইের ব্যর্থতার জন্য় তাদের মিডল অর্ডারের দিকে আঙুল তুলেছেন। গত দুই মরশুমে যে মিডল অর্ডার পরিসংখ্যানগত দিক থেকে টুর্নামেন্টের সবকিছুতে সেরা ছিল, তা এবার প্রায় টুর্নামেন্টের শেষ দুই-তিন ম্যাচ ছাড়া চলেইনি। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক নির্দিষ্ট কোন ব্যক্তি বা বিভাগকে চিহ্নিত না করে দলগত ব্যর্থতাকেই তুলে ধরেছেন। পাশপাশি করোনার কারণে প্রথম ভাগ স্থগিত হওয়া এবং দ্বিতীয় ভাগ শুরু হওয়ার মাঝে চার মাসের অধিক ব্যবধানে দলের ছন্দ  নষ্ট হয়েছে বলেও মনে করেন।

‘এই ব্যর্থতাটা এক মরশুমেরই, প্রতি বছর এমনটা হবে না। ফ্রাঞ্চাইজ হিসাবে আমাদের এই দৌড়টা দুর্ধর্ষ ছিল এবং আমরা যা করতে পেরেছি, তা বিশাল গর্বের। আমরা দিল্লিতে সবে নিজেদের ছন্দ খুঁজে পেয়ে ম্যাচ জিততেই শুরু করেছিলাম, আর তখনই টুর্নামেন্ট স্থগিত হয়ে যায়। এখানে (আমিরশাহী) আসার পর তো আমরা দলগতভাবে কেউই তেমন পারফর্ম করতে পারিনি।’ সাংবাদিক সম্মেলনে জানান রোহিত।

বন্ধ করুন