বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: এবারের ব্যর্থতা MI-র গৌরবকে ম্লান করতে পারবে না, বার্তা রোহিতের
রোহিতে নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- টুইটার (@mipaltan)।
রোহিতে নেতৃত্বাধীন মুম্বই ইন্ডিয়ান্স দল। ছবি- টুইটার (@mipaltan)।

IPL 2021: এবারের ব্যর্থতা MI-র গৌরবকে ম্লান করতে পারবে না, বার্তা রোহিতের

  • ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স নেট রান রেটের দরুণ ১৪ পয়েন্ট পেয়েও টুর্নামেন্ট থেকে ছিটকে যায়।

গত দুই বছরের চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স এ বার আইপিএলের প্লে-অফেও কোয়ালিফাই করতে পারেনি। ধারাবাহিকতার অভাবে ভোগা মুম্বই শেষ মুহূর্তে সবটা দিয়ে চেষ্টা করলেও লিগ তালিকায় পাঁচ নম্বরে শেষ করে টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। তবে এই এক মরশুমের ব্য়র্থতা মুম্বইয়ের অতীতের গৌরব ম্লান করতে পারবে না বলেই দাবি রোহিত শর্মা।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৪২ রানে জিতে চতুর্থ স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সমান পয়েন্টে শেষ করলেও নেট রান রেটে পিছিয়ে থাকার দরুণ দু'বারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। আগামী মরশুমের আগে বড় নিলাম হওয়ার জেরে মুম্বইয়ের অধিকাংশ ক্রিকেটারকেই যে আর পল্টনদের জার্সি গায়ে দেখা যাবে না, তা একপ্রকার নিশ্চিত। সেইসব কথা মাথায় রেখেই মরশুম শেষে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় এক বার্তা দেন।

তিনি লেখেন, ‘এই মরশুমে অনেক চড়াই, উতরাইয়ের মধ্যে দিয়ে গিয়ে আমরা অনেক কিছু শিখেছি। তবে এই ১৪ ম্যাচ গত দুই-তিন মরশুমে এই গ্রপটা যে অসাধারণ সাফল্য পেয়েছে, সেটাকে কোনভাবেই ম্লান করে দিতে পারে না। নীল এবং গোল্ডেন জার্সি পরে সকল ক্রিকেটারই নিজেদের সবটুকু উজাড় করে দিয়েছে এবং দলকে গৌরবান্বিত করেছে। এরজন্যই তো আমাদের দল সাফল্য পেয়েছে। আমরা একটা পরিবার।’

মুম্বইয়ের হয়ে রোহিতের এ মরশুমে যাত্রা শেষ হয়ে গেলেও মরুশহরে কিন্তু তাঁর সফর অব্যাহত থাকবে। আইপিএলের পরেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে দলের তারকা ওপেনার এবং সহ-অধিনায়কের থেকে গোটা ভারতের প্রত্যাশা অনেক। টিম ইন্ডিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপের খেতাব জিততে গেলে রোহিত শর্মার ব্যাটে রান পাওয়াটা নিঃসন্দেহে অত্যন্ত জরুরি।

বন্ধ করুন