বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বোলাররা পরিকল্পনামাফিক বল করেনি, নাইটদের কাছে হেরে বোল্ট-বুমরাহদের দিকে আঙুল তুললেন MI অধিনায়ক
নাইটদের বিরুদ্ধে জসপ্রীত বুমরাহ। ছবি- এএনআই। (ANI)
নাইটদের বিরুদ্ধে জসপ্রীত বুমরাহ। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: বোলাররা পরিকল্পনামাফিক বল করেনি, নাইটদের কাছে হেরে বোল্ট-বুমরাহদের দিকে আঙুল তুললেন MI অধিনায়ক

  • মুম্বইয়ের বিরুদ্ধে সাত উইকেট এবং ২৯ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় কেকেআর।

দুবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মরুশহরে আইপিএলের শুরুটা একেবারেই ভালভাবে হয়নি। প্রথম ম্যাচে চিরপ্রতিপক্ষ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পরাজয়ের পর কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধেও পর্যদুস্ত হতে হয়েছে পল্টনদের। সাত উইকেট এবং ২৯ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় কেকেআর।

ম্যাচের পর হারের কারণ ব্যাখা করতে বসে ব্যাটারদের ইনিংস শেষে রানের গতি বাড়াতে ব্যর্থতা থেকে বোলারদের ইনিংসের শুরুতে পরিকল্পনামাফিক বল না করা, সব বিষয়ই হতাশা প্রকাশ করলেন রোহিত। তিনি বলেন, ‘আমরা শুরুটা ভালই করেছিলাম, তবে শেষের দিকে ভাল পিচে একদমই বেশি রান করতে পারেনি। ভাল শুরুটাকে কাজে লাগাতে পারিনি। বল হাতে আমরা শুরুতে ভাল করিনি। আমাদের পরিকল্পনা ছিল স্টাম্পে বল রেখে ব্যাটারদের ঝুঁকি নিতে বাধ্য করা। সেটাতেও আমরা বিফল হই।’

মুম্বইয়ের ওপেনাররা ১০ ওভারের আগেই ৭৮ রানের পার্টনারশিপ করার পরেও নিজেদের নির্ধারিত বিশ ওভারে মায়ানগরীর ফ্রাঞ্জাইজি মাত্র ১৫৫ রানই তুলতে পারে। কেকেআর অতি সহজেই সেই রান তাড়া করে ম্যাচ জিতে যায়। গোটা ব্যাটিং ইনিংস জুড়ে পার্টনারশিপের অভাবেই দল বড় রান করতে সক্ষম হয় বলে মনে করছেন রোহিত। তবে দল ঘুরে দাঁড়িয়ে পুনরায় ভাল পারফর্ম করবে এমনটাই আশা তাঁর।

‘ক্রিকেটের মূল জিনিস হল ছোট ছোট পার্টনারশিপ তৈরি করা। আমরা সেটাই পারিনি। ফলে বোলারদের বিরুদ্ধে আক্রমণাত্মক ক্রিকেট খেলারও জায়গায় ছিলাম না আমরা। অতীতে দল বহুবার লড়াই করে ফিরে এসেছে দল এবং আশা করছি সকলে মিলে এবারেও সেটা করতে সক্ষম হব। পয়েন্ট তালিকাও আমার মাথাতে আছে। দল তালিকায় কোথায় আছে সেটা মাথায় রাখা খুব জরুরি।’ দাবি রোহিতের।

বন্ধ করুন