বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অভিযোগকারী থেকে অপরাধী পোলার্ড, ব্যবধান মাত্র এক ম্যাচের
কায়রন পোলার্ড। ছবি- পিটিআই।  (PTI)
কায়রন পোলার্ড। ছবি- পিটিআই।  (PTI)

IPL 2021: অভিযোগকারী থেকে অপরাধী পোলার্ড, ব্যবধান মাত্র এক ম্যাচের

  • দিল্লি ক্যাপিটালস ম্যাচে বেশি এগিয়ে যাওয়ায় শিখর ধওয়ানকে আউট করার ভয় দেখান বোলার কায়রন পোলার্ড। তবে মাত্র কয়েক ঘন্টা আর এক ম্যাচের ব্যবধান, বল থেকে ব্যাট হাতে তুলে নিয়েই বদলে যান পোলার্ড।

মানকাডিং শব্দটার সাথে বর্তমান সময়ের ক্রিকেটপ্রেমীরা ভালোভাবেই পরিচিত। মাত্র বছর দু'য়েক আগেই নন স্ট্রাইকারে দাঁড়িয়ে থাকা জোস বাটলারকে আউট করে শিরোনাম চলে আসেন রবিচন্দ্রন অশ্বিন। মানকাডিংয়ের পক্ষে বিপক্ষে নানা যুক্তি পেশ করেন সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেই। সেই মানকাডিংয়ের ছায়াই বার বার ভেসে ভেসে উঠছে এই মরশুমের আইপিএলেও।

কিছুদিন আগেই মানকাডের প্রসঙ্গে সওয়াল করে ডোয়েন ব্রাভোকে তুলোধনা করেন ভেঙ্কটেশ প্রসাদ। প্রসাদ প্রশ্ন তোলেন, ব্যাটসম্যানরা যদি বল করার আগেই ক্রিজের কয়েক গজ আগে এগিয়ে যেতে পারে তাহলে সেই যুক্তিতে লাইনের সামান্য একটু আগে গেলেও কেন নো বল ডাকা হবে। দিল্লি ক্যাপিটালস ম্যাচে বেশি এগিয়ে যাওয়ায় শিখর ধওয়ানকে আউট করার ভয় দেখান বোলার কায়রন পোলার্ড।

তবে মাত্র কয়েক ঘন্টা আর এক ম্যাচের ব্যবধান, বল থেকে ব্যাট হাতে তুলে নিয়েই বদলে যান পোলার্ড। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১৭তম ওভারে ক্রিজে আসেন বিশালাকার ওয়েস্ট ইন্ডিয়ান। শেষের দিকে দ্রুত রানের লক্ষ্যে অত্যাধিক উৎসুক পোলার্ডও নন স্ট্রাইকারের লাইন থেকে বেশ অনেকটাই এগিয়ে যেতে থাকেন।

পোলার্ডের এই দ্বিচারিতাই নজর কেড়েছে নেটাগরিকদের। তবে শুধু পোলার্ড বা ব্র্যাভো নন, বেশিরভাগ ব্যাটসম্যানই রান নেওয়ার সময় কিছুটা সুবিধা লাভের আশায় ক্রিজের আগে চলে যান। তবে শক্ত কোনও আইন চালু না করলে এই বিতর্কের অবসান হবে বলে মনে হয় না।

বন্ধ করুন