বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ৬ ফুট ৮ ইঞ্চির পেসার আইপিএলের কোন দলে খেলছেন জানেন?
মার্কো জেনসেন।
মার্কো জেনসেন।

IPL 2021: ৬ ফুট ৮ ইঞ্চির পেসার আইপিএলের কোন দলে খেলছেন জানেন?

  • ১৪০ থেকে ১৪৫ কিমি গতিতে প্রতি ঘন্টায় বল করতে পারেন যে পেসার, তাঁকে নিয়ে নিলামে কেন দর কষাকষি হল না, সেটাই অবাক হওয়ার ঘটনা। তাঁর বেস প্রাইস ছিল ২০ লক্ষ টাকা। সেই দামেই কেনা হয়েছে ৬ ফুট ৮ ইঞ্চির এই পেসারকে।

উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি। গড়নটা অবশ্য ছিপছিপে। যে কারণে আরও লম্বা লাগে। মাথা উঁচু করে দেখতে হয় তাঁকে। এ রকম এক লম্বা পেসার এ বার আইপিএল মাতাতে আসছেন। জানেন তিনি কে?

৬ ফুট ৮ ইঞ্চির এই পেসারের নাম মার্কো জেনসেন। দক্ষিণ আফ্রিকার এই পেসার এ বার যোগ দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সে। তাঁকে নিয়ে মুম্বই কর্তৃপক্ষ খুব বেশিই আশাবাদী। ২০ বছরের এই পেসার এ বার আইপিএলে অন্যতম সেরা আবিষ্কার হতে চলেছেন বলে মনে করছে মুম্বই কর্তৃপক্ষ। এই বছরের শুরুতেই জানুয়ারিতে পাকিস্তানের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ দলে ছিলেন মার্কো জেনসেন। তবে আইপিএলেই তাঁর আসল পরীক্ষা হতে চলেছে।

২০ লক্ষ টাকা বেস প্রাইস ছিল তাঁর। সেই টাকাতেই জেনসেনকে তুলে নিয়েছে মুম্বই। ইতিমধ্যেই মুম্বই শিবিরে তিনি যোগ দিয়েছেন। তবে এত তাড়াতাড়ি আইপিএলে খেলার স্বপ্ন তাঁর পূরণ হবে, নিজেও ভাবেননি। তিনি বলছিলেন, ‘আমি এখনও বিশ্বাস করতে পারছি না। সত্যি কথা বলতে, তিন বছর আগে আমি আর আমার ভাই বিশ্ববিদ্যালয়ের প্রথম টিমে সুযোগ পাওয়ার কথা আলোচনা করতাম। কখনওই আইপিএল খেলার কথা ভাবিনি। কিন্তু এ বার আমি আইপিএলেই খেলতে এসেছি। এটা আমার কাছে বড় সম্মানের।’

গত দু' বছর ধরে মুম্বই জেনসেনের উপর নজর রেখেছিল। শেষ পর্যন্ত এই বছর তাঁকে সই করাল। তবে ১৪০ থেকে ১৪৫ কিমি গতিতে প্রতি ঘন্টায় বল করতে পারেন যে পেসার, তাঁকে নিয়ে নিলামে কেন দর কষাকষি হল না, তাতেই অবাক হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ। উল্লেখ্য, ২০১৮ সালে মার্কো জেনসেন একজন নেট বোলার ছিলেন। সে সময়ে ওয়ান্ডারার্সের নেটে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে অফ স্ট্যাম্পের বাইরে বার বার পরাস্ত করেছিলেন জেনসেন। তখনই বোঝা গিয়েছিল তাঁর বোলিং দক্ষতা সম্পর্কে। এ বার তিনি আইপিএলের মঞ্চে শুধু একা বিরাট নন, বাকি তাবড় তাবড় তারকা ক্রিকেটারদের পরাস্থ করতেও মুখিয়ে রয়েছেন।

বন্ধ করুন