বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুম্বই ইন্ডিয়ান্সকে হারানো এ বার কঠিন হবে, কেন বললেন সুনীল গাভাসকর?
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)

IPL 2021: মুম্বই ইন্ডিয়ান্সকে হারানো এ বার কঠিন হবে, কেন বললেন সুনীল গাভাসকর?

  • এ বার আইপিএলে সুনীল গাভাসকরের বাজি মুম্বই ইন্ডিয়ান্স। কারণ ভারতীয় দলের তরুণ ক্রিকেটার, যাঁরা সম্প্রতি নজর কেড়েছেন, তাঁরাই প্রতিপক্ষের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলে মনে করেন কিংবদন্তি এই ক্রিকেটার।

করোনা আবহের মধ্যেই গত বছর চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। এ বছরও তাদের হারানোটা সহজ হবে না বলেই মনে করেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। এই মন্তব্য করার পিছনে অবশ্য কতকগুলি যুক্তি দেখিয়েছেন সুনীল গাভাসকর।

প্রাক্তন ভারত অধিনায়কের দাবি, ‘মুম্বই ইন্ডিয়ান্সকে হারানো বেশ কঠিন। আমরা কিছু দিন আগেই জাতীয় দলের জার্সি গায়ে মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের পারফরম্যান্স দেখেছি। ইশান কিষাণ, সূর্যকুমার যাদবরা দুরন্ত ব্যাট করেছেন। হার্দিক পান্ডিয়ারও অসাধারণ পারফরম্যান্স। মুম্বই ইন্ডিয়ান্সের প্লেয়াররা সম্প্রতি জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি এবং একদিনের সিরিজে অংশ নিয়েছেন। এবং তাঁরা কিন্তু সেরা ছন্দে রয়েছেন।'

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হয়েছে ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের। অভিষেকেই দু'জনে নজর কেড়েছেন। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইশানের ৩২ বলে ৫৬ রানের ইনিংসটি ভোলার নয়। চতুর্থ ম্যাচে আবার প্রথম বার ব্যাট করতে নেমেই ৩১ বলে ৫৭ করেছিলেন সূর্যকুমার যাদব। হার্দিক, ক্রুনাল পান্ডিয়ারাও ফর্মে রয়েছেন। অভিষেক ম্যাচেই রেকর্ড গড়ে আত্মবিশ্বাসী ক্রুনাল। অভিষেক ম্যাচে দ্রুত অর্ধশত রান করার রেকর্ড এখন ক্রুনালের ঝুলিতে। এদিকে হার্দিক আবার ব্যাটের পাশাপাশি পুরোদমে বল করাও শুরু করেছেন। আর এটাই আইপিএলে কাজে লাগবে বলে মনে করছেন গাভাসকর। তিনি বলেছেন, ‘পান্ডিয়া ৯ ওভার বল করছে, এটা কিন্তু শুধুমাত্র মুম্বই ইন্ডিয়ান্সের জন্য নয়, ভারতের জন্যও বড় বিষয়। এর মানে পান্ডিয়া টেস্ট ক্রিকেট খেলার জন্য এখন প্রস্তুত। হার্দিক পান্ডিয়া যে ভাবে ঘুরে দাঁড়িয়েছে, সেটা মুম্বই ইন্ডিয়ান্সের জন্য কিন্তু খুবই ভাল বিষয় হয়েছে।’

৯ এপ্রিল চেন্নাইয়ে আরসিবি-র বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবে মুম্বই ইন্ডিয়ান্স। গাভাসকর মনে করেন, বেঙ্গালুরুর অধিনায়ক আবার বিরাট কোহলি। তবু মুম্বইকে হারানোটা একেবারেই সহজ হবে না রয়্যাল চ্যোলেঞ্জার্স বেঙ্গালুরুর পক্ষে।

বন্ধ করুন