বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অবশেষে আইপিএলে খেলার ছাড়পত্র পেলেন তারকা বাংলাদেশি পেসার!

শুভব্রত মুখার্জি

আর মাত্র কয়েকদিন বাদেই শুরু হবে আইপিএলের ১৪ তম সংস্করণ। ইতিমধ্যেই টুর্নামেন্ট খেলতে একে একে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হচ্ছে দেশি-বিদেশি ক্রিকেটাররা। কোভিড প্রোটোকল মেনে তাঁদেরকে কাটাতে হচ্ছে সাতদিনের নিভৃতবাসে। এবারের আইপিএলে যে দু'জন বাংলাদেশ ক্রিকেটার জায়গা করে নিয়েছেন, তাঁদের অন্যতম মুস্তাফিজুর রহমান। শাকিব-আল-হাসানকে ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আইপিএলে খেলার ছাড়পত্র দিয়ে দিয়েছিল। এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে আর কোনো বাধা থাকল না মুস্তাফিজুর রহমানের।

ভারতের কোটি টাকার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে অংশগ্রহণের অনুমতিপত্র পেলেন মুস্তাফিজুরও। তাঁকে ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার জন্য শ্রীলঙ্কা সফর থেকে শাকিব-আল-হাসানের ছুটি নিয়ে কম জলঘোলা হয়নি। তবে বিসিবি আগেই শ্রীলঙ্কা সফর থেকে শাকিবকে ছুটি দিয়েছিল। সঙ্গে আইপিএল খেলার ছাড়পত্র দিয়েছিল শাকিবকে।

বাঁ-হাতি পেসারের ক্ষেত্রে বিসিবি প্রধান জানিয়েছিলেন যে ছাড়পত্র চাইলেই অনুমোদন দেওয়া হবে। কিন্তু শাকিবের ছুটির পরে মুস্তাফিজুর জানিয়েছিলেন যে শ্রীলঙ্কা সফরের দলে নির্বাচিত হলে তিনি আইপিএলে খেলবেন না। শনিবার বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘মুস্তাফিজকেও ছাড়পত্র দেওয়া হয়েছে।’ ফলে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত দুই টেস্টের সিরিজে শাকিবের মতো দলে থাকছেন না মুস্তাফিজুর। তিনি সেইসময় আইপিএল খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে।

বন্ধ করুন