বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-র দ্বিতীয় ভাগে কি দেখা মিলবে কেন উইলিয়ামসন, লকি ফার্গুসনদের? নির্ধারিত হয়ে গেল কিউয়ি তারকাদের ভাগ্য
কেন উইলিয়ামসন। ছবি- সানরাইজার্স হায়দরাবাদ।

IPL-র দ্বিতীয় ভাগে কি দেখা মিলবে কেন উইলিয়ামসন, লকি ফার্গুসনদের? নির্ধারিত হয়ে গেল কিউয়ি তারকাদের ভাগ্য

  • আইপিএল চলাকালীন একই সময়ে সেপ্টেম্বর-অক্টোবর মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা নিউজিল্যান্ডের।

১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হতে চলেছে আইপিএলের দ্বিতীয় ভাগ। সেই মতো মেগা টুর্নামেন্টের পূর্ণ সূচিও ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। তবে সেই সময়ের আশেপাশে বেশ কয়েকটি দেশের আন্তর্জাতিক ম্যাচ থাকায় একাধিক বিদেশি ক্রিকেটারের আইপিএলে খেলা নিয়ে বেশ সংশয় শুরু থেকেই রয়েছে।

ব্যস্ত সূচির কথা মাথায় রেখে ইংল্য়ান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি) আগেই জানিয়ে দিয়েছে তাঁদের ক্রিকেটারদের আইপিএলে অংশগ্রহণ করার ছাড়পত্র দেওয়া হবে না। বাংলাদেশ বোর্ডের তরফেও ইঙ্গিতটা অনেকটা একই রকম। তবে নিউজিল্যান্ড ক্রিকেটাররা আইপিএলে অংশগ্রহণ করছেন বলেই জানিয়ে দিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান ডেভিড হোয়াইট। 

আইপিএলে কেন উইলিয়ামসনদের খেলা নিয়ে বিস্তর জট তৈরি হয়েছিল। কারণ আইপিএলের সময়কালেই সেপ্টেম্বর-অক্টোবর মাসে পাকিস্তান সফরে যাওয়ার কথা কিউয়দের। সেখানে তাদের তিনটি করে ওয়ান ডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিলই, উপরন্তু আরও অতিরিক্ত দুটি বিশ ওভারের ম্যাচ খেলার অনুরোধ করা হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে। তাই সংশয় আরও ঘনীভূত হয়।

তবে কিউয়ি তারকারা পাকিস্তান সফরের বদলে আইপিএল খেলাকেই প্রাধান্য দেবেন বলে স্পষ্ট করে দেন হোয়াইট। তিনি জানান, ‘নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, জিমি নিশাম, লকি ফার্গুসন সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হতে চলা আইপিএল ২০২১-এর দ্বিতীয়ভাগে অংশগ্রহণ করবেন।’

বন্ধ করুন