বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কলকাতায় খেলা হবে না, হতাশ KKR, এখন নিরপেক্ষ মাঠে আপত্তি নেই মাইসোরদের
কেকেআরের অনুশীলনে দুই তরুণ তুর্কি। (ছবি সৌজন্য ফেসবুক KKR)
কেকেআরের অনুশীলনে দুই তরুণ তুর্কি। (ছবি সৌজন্য ফেসবুক KKR)

IPL 2021: কলকাতায় খেলা হবে না, হতাশ KKR, এখন নিরপেক্ষ মাঠে আপত্তি নেই মাইসোরদের

  • প্রতিটি দলকে এবার নিরপেক্ষ মাঠে খেলতে হবে।

শুভব্রত মুখার্জি

করোনাভাইরাস প্রকোপের মধ্যে প্রথমবার ভারতের মাটিতে আয়োজন হতে চলেছে আইপিএলের। ১৪ তম আইপিএলের আসর ভারতের বুকে ছ'টি শহরে বসছে এবারের আইপিএলের আসর। আসন্ন আইপিএলে ঘরের মাঠে খেলার সুবিধা পাবে না কোনও ফ্র্যাঞ্চাইজি। প্রতিটি দলকে এবার নিরপেক্ষ মাঠে খেলতে হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এই সিদ্ধান্তকে স্বাগত জানাতে ভোলেননি কলকাতা নাইট রাইডার্সের উপদেষ্টা ভেঙ্কি মাইসোর। এক শহর থেকে অন্য শহরে খেলতে যাওয়াটা অবশ্য চিন্তায় রেখেছে মাইসোরকে। কেকেআর এবার প্লে-অফে পৌঁছলে কপালে চিন্তার ভাঁজ বাড়বে ভেঙ্কি মাইসোরদের। প্লে অফে খেলতে ফের একবার এক শহর থেকে অন্য শহরে যেতে হবে কেকেআরকে। কেকেআর প্লে-অফে উঠলে খেলবে আমদাবাদে।

এই বছরে শাহরুখ খানের দলকে চার শহরে ম্যাচ খেলতে হবে। প্লে অফ নিয়ে উদ্বিগ্ন ভেঙ্কি মাইসোর বলেছেন, 'বিশেষ বিমান থাকলেও এই সময়ে বিভিন্ন শহরে খেলতে যাওয়াটা সমস্যার। সুরক্ষা বলয় তৈরির ক্ষেত্রে, তা সঠিকভাবে মানার ক্ষেত্রে আমরা ডাক্তারদের দেওয়া সমস্ত পরামর্শ অক্ষরে অক্ষরে মেনে চলছি আমরা। সকল ক্রিকেটারদের খেয়াল রাখছি আমরা। আমরা ভাগ্যবান। বেশ কিছু ভালো ডাক্তারও আমাদের সঙ্গে আছেন গত মরশুম থেকে। নিজেদের ঘরের মাঠে খেলতে না পারা খুব হতাশাজনক।'

তিনি আরও বলেন, 'করোনার সময় বেশ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি আমরা। উদ্ভূত পরিস্থিতিতে এই সময় আর কোনও উপায়ও আমাদের হাতে নেই। সেক্ষেত্রে আমাদের মানিয়ে নিতেই হবে। নিরপেক্ষ জায়গায় জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থেকে খেলাটা অবশ্যই ভালো। তবে এই পরিস্থিতিতে আমরা কিছু জিনিস থেকে বঞ্চিত হলেও এটা আমাদের মেনে নিতে হবে।' প্রসঙ্গত গত মরশুমে একটুর জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত আইপিএলের প্লে অফে উঠতে ব্যর্থ হয়েছিল ইয়ন মর্গ্যান বাহিনী।

বন্ধ করুন