বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: আইপিএলের সময়ে কোনও টুর্নামেন্টই রাখা উচিত নয়, দাবি পিটারসেনের
কেভিন পিটারসেন।
কেভিন পিটারসেন।

IPL 2021: আইপিএলের সময়ে কোনও টুর্নামেন্টই রাখা উচিত নয়, দাবি পিটারসেনের

  • মোট ১৪ জন ইংল্যান্ডের প্লেয়ার আইপিএলে অংশ নিচ্ছে। কিন্তু এঁদের মধ্যে বেশ কিছু ক্রিকেটার রীতিমতো দ্বিধায় রয়েছেন। কারণ আইপিএল শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই নিউজিল্যাল্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের দু'ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে।

আইপিএল একটা বিশাল বড় ইভেন্ট। এই সময়ে ক্রিকেট বোর্ডগুলোর কোনও টুর্নামেন্ট রাখাই উচিত নয়। এমনটাই দাবি করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসেন। তিনি নিজেও বহুদিন বিভিন্ন দলের হয়ে আইপিএল খেলেছেন। স্বভাবতই এ বার ব্রিটিশ ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে তিনি সাওয়াল করেছেন।

একটি টুইটে পিটারসেন লিখেছেন, ‘ক্রিকেট বোর্ডগুলির বোঝা দরকার, আইপিএল একটি বড় মাপের ইভেন্ট। যখন এই টুর্নামেন্ট চলছে, তখন আন্তর্জাতিক মানের কোনও টুর্নামেন্ট না করলেই হয়। এটা খুব খুব খুব সাধারণ বিষয়!’

ইয়ন মর্গ্যান, জোস বাটলানর, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মইন আলি সহ মোট ১৪ জন ইংল্যান্ডের প্লেয়ার আইপিএলে অংশ নিচ্ছে। কিন্তু এঁদের মধ্যে বেশ কিছু ক্রিকেটার রীতিমতো দ্বিধায় রয়েছেন। কারণ আইপিএল শেষ হলেই নিউজিল্যাল্ড বিরুদ্ধে দু'ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। ৩০মে আইপিএল ফাইনাল। আর ২ জুন থেকে ইংল্যান্ড-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা। সে কারণেই সম্ভবত পিটারসেন এমন মন্তব্য করেছেন।

তবে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আইপিএল খেলতে কাউকেই বাধা দেওয়া হবে না। সেক্ষেত্রে প্রশ্ন উঠেছে, তা হলে কেন আইপিএল শেষ হওয়ার একেবারে সঙ্গে সঙ্গেই এই নিইজিল্যান্ড সিরিজ রাখা হয়েছে। আর কিছু দিন পরেও তো রাখা যেতে পারত!

ইংল্যান্ড বরাবরই আইপিএল বিরোধী। আগে তো প্লেয়ারদেরও আইপিএলে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হত না। এখন অবশ্য পরিস্থিতি বদলেছে। তবুও মন থেকে হয়তো ক্রিকেটারদের আইপিএলে খেলাটা এখনও মেনে নিতে পারে না ইংল্যান্ডের ক্রিকেট কর্তারা।

বন্ধ করুন