বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ‘ফিটনেস নিয়ে কেউ আঙুল তুলতে পারবে না’, দাবি ধোনির
রাজস্থান ম্যাচে ধোনি। ছবি: পিটিআই
রাজস্থান ম্যাচে ধোনি। ছবি: পিটিআই

IPL 2021: ‘ফিটনেস নিয়ে কেউ আঙুল তুলতে পারবে না’, দাবি ধোনির

  • সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে রান আউট হওয়ার হাত থেকে বাঁচতে সোজা ডাইভ মারেন ধোনি। ৩৯ বছর বয়সেও মহেন্দ্র সিং ধোনির এই ফিটনেস দেখে বিস্মিত ক্রিকেট বিশেষজ্ঞরাও।

প্রায় রান-আউট হয়েই যেতেন। কিন্তু উইকেট বাঁচাতে সোজা ডাইভ মারেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর এই ডাইভ দেখে উত্তাল সোশ্যাল মিডিয়া। ধোনির ফিটনেসে মুগ্ধ তাঁর অনুরাগীরা।

খুব দ্রুত রান নেওয়ার বিষয়ে সুনাম রয়েছে ধোনির। পাশাপাশি উইকেটের পিছনে দাঁড়িয়ে এখনও তিনি সাবলীল। সেই সঙ্গে একেবারে ঠাণ্ডা মাথায় তাঁর সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা বরাবরই অন্যদের চেয়ে তাঁকে এগিয়ে রাখে।

রাজস্থান রয়্যাল ম্যাচে ধোনির সেই ডাইভ। ছবি: টুইটার
রাজস্থান রয়্যাল ম্যাচে ধোনির সেই ডাইভ। ছবি: টুইটার

সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে রান আউট হওয়ার হাত থেকে বাঁচতে সোজা ডাইভ মারেন ধোনি। ৩৯ বছর বয়সেও তাঁর এই ফিটনেস দেখে বিস্মিত ক্রিকেট বিশেষজ্ঞরা। ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁর ফিটনেস প্রসঙ্গে প্রশ্ন করা হলে ধোনি বলেন, ‘বয়স হয়ে যাওয়া আর নিজেকে ফিট রাখা, দু'টো সম্পূর্ণ ভিন্ন বিষয়।’ এরই সঙ্গেই তিনি যোগ করেন, ‘তুমি যখন খেলবে, তখন কাউকে এটা বলার সুযোগ দেবে না, তুমি আনফিট। আমাকে ছোটদের মতোই ফিটনেস রাখতে হবে। ওরা খুব ফাস্ট। আর ওদেরকে চ্যালেঞ্জ জানাতে পারাটা ভাল বিষয়।’

গত বছর আইপিএল থেকেই তাঁর পারফরম্যান্সের গ্রাফটা নিম্নমুখী। আন্তর্জাতিক ক্রিকেট থেকেও তিনি সরে দাঁড়িয়েছেন। এ বার আইপিএলেও ধোনি একেবারেই ভাল ছন্দে নেই। আর সেই বিষয়ে তিনি নিজেও অবগত। সে কারণেই সম্ভবত বলছিলেন, ‘২৪ বছর বয়সে আমি কী পারফর্ম করব, তার গ্যারান্টি দিতে পারব না। ৪০ বছরেও পারফরম্যান্স নিয়ে গ্যারান্টি দেওয়া সম্ভব নয়। তবে লোকেরা এখনও আমার দিকে আঙুল তুলে বলতে পারে না, আমি আনফিট। আর এটাই আমার কাছে ইতিবাচক দিক।’

বন্ধ করুন