বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: যোগ্যতার চেয়ে বেশি টাকা পাচ্ছেন মরিস, স্পষ্ট বক্তব্য পিটারসেনের
পিটারসেন এবং মরিস।
পিটারসেন এবং মরিস।

IPL 2021: যোগ্যতার চেয়ে বেশি টাকা পাচ্ছেন মরিস, স্পষ্ট বক্তব্য পিটারসেনের

  • রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ ক্রিস মরিস। বিরাট কোহলিদের বিরুদ্ধে ৭ বলে ১০ রান করেছেন। আর চেন্নাইয়ের বিরুদ্ধে ০ রানেই আউট হয়ে যান তিনি।

যে মূল্যে তাঁকে কেনা হয়েছে, তাঁর উপযুক্ত নন ক্রিস মরিস। এমনটাই মনে করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন। এই বছর ১৬ কোটি টাকা দিয়ে মরিসকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। কিন্তু দামের তুলনায় মরিসের পারফরম্যান্স একেবারেই নেই বললে চলে। একমাত্র  দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৮ বলে ৩৬ রান করে দলকে জিতিয়েছিলেন, এর বাইরে তাঁর পারফরম্যান্স হাতাশাজনক।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ তিনি। বিরাট কোহলিদের বিরুদ্ধে ৭ বলে ১০ রান করেছেন। আর চেন্নাইয়ের বিরুদ্ধে ০ রানেই আউট হয়ে যান তিনি। তাও মহেন্দ্র সিং ধোনির দলের বিরুদ্ধে দু'টি উইকেট পেয়েছিলেন। ব্যাঙ্গালোরের বিরুদ্ধে তো বল হাতেও ব্যর্থ।

আইপিএলের সবচেয়ে দামী প্লেয়ারের থেকে যে প্রত্যাশাটা রয়েছে, সেটা পূরণ করতে এখনও পর্যন্ত ব্যর্থ মরিস। পিটারসেন তো পরিষ্কার বলে দিয়েছেন, ‘আমি যে টাকা সারা জীবনে আইপিএল থেকে পেয়েছি, প্রায় সেই টাকা দিয়েই মরিসকে নেওয়া হয়েছে  বার। সত্যি কথা বলতে, আমি মনে করি না, যে টাকাটা মরিস পেয়েছে, ও তার যোগ্য। ওর উপরের কিন্তু এর জন্য অনেক চাপও রয়েছে।’

এর সঙ্গেই পিটারসেন যোগ করেছেন, ‘মরিস দক্ষিণ আফ্রিকা দলেই প্রথম পছন্দ নয়। আমার মনে হয়, ওর থেকে খুব বেশি প্রত্যাশা করছি আমরা। ওকে নিয়ে অনেক কথা হয়েছে। আমার মনে হয় না ধারাবাহিক ভাবে ও পারফরম্যান্স করতে পারবে। ও যেটা করে, তার মধ্যে বিশেষ কিছুই নেই।’

বন্ধ করুন