বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > বায়ো-বাবলে থেকেও কীভাবে করোনা আক্রান্ত হলেন বরুণ-ওয়ারিয়র? সামনে আসছে সম্ভাব্য কারণ
বরুণ চক্রবর্তী। ছবি- আইপিএল।
বরুণ চক্রবর্তী। ছবি- আইপিএল।

বায়ো-বাবলে থেকেও কীভাবে করোনা আক্রান্ত হলেন বরুণ-ওয়ারিয়র? সামনে আসছে সম্ভাব্য কারণ

  • দুই KKR তারকা কি বায়ো-বাবল উপেক্ষা করেছিলেন? উঠছে প্রশ্ন।

নিরাপদে আইপিএল আয়োজন করার লক্ষ্যে বিসিসিআই কড়া করোনা প্রোটকল জারি করেছে। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই বোর্ডের নির্দেশিকা অক্ষরে অক্ষরে মেনে চলতে হচ্ছে আইপিএল দলগুলিকে। কঠোর বায়ো-বাবলকে আরও নিশ্ছিদ্র করা হয়েছে দেশজুড়ে করোনার প্রকোপ বাড়তে থাকায়।

এই অবস্থায় দুই কেকেআর তারকা বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়রের করোনা আক্রান্ত হওয়া বোর্ডের করোনা বিধির ফাঁকটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে যে, কঠোর বায়ো-বাবলে থাকা সত্ত্বেও কীভাবে ক্রিকেটাররা করোনা সংক্রামিত হলেন। তবে কি এক্ষেত্রে বায়ো-বাবল উপেক্ষা করা হয়েছে কেকেআর বা সংশ্লিষ্ট দুই ক্রিকেটারের তরফে?

কেননা, ক্রিকেটাররা বায়ো-বাবল ভেঙে বাইরে না বেরোলে অথবা বাইরের কেউ কেকেআরের বায়ো-বাবলে না ঢুকলে ক্রিকেটারদের করোনা সংক্রামিত হওয়ার সম্ভাবনা নেই।

এক্ষেত্রে সামনে আসছে একটা তত্ত্ব। বরুণ চক্রবর্তী চিকিত্সার জন্য হাসপাতালে গিয়েছিলেন বলে শোনা যাচ্ছে। অসমর্থিত সূত্রে জানা যাচ্ছে যে, কাঁধে স্ক্যান করাতেই বরুণ বায়ো-বাবলের বাইরে গিয়েছিলেন। সেখানেই তিনি সংক্রামিত হয়ে থাকতে পারেন। তাই যদি হয়, তা হলেও এটা নিশ্চিত যে, প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করা হয়নি কেকেআরের তরফে।

করোনা সংক্রমণের জেরে পাকিস্তান সুপার লিগ মাঝ পথেই স্থগিত হয়ে গিয়েছে। চোখের সামনে উদাহরণ থাকা সত্ত্বেও কেন প্রয়োজনীয় নিরাপত্তা অবলম্বন করা গেল না, সেটাই এখন কোটি টাকার প্রশ্ন।

বন্ধ করুন