বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ম্যাচের আগে মহেন্দ্র সিং ধোনির এই আজব সংস্কারের কথা জানেন কি?
মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।
মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।

IPL 2021: ম্যাচের আগে মহেন্দ্র সিং ধোনির এই আজব সংস্কারের কথা জানেন কি?

  • মহেন্দ্র সিং ধোনির শুভেচ্ছা জানানোর পরে বেশ কয়েকবার সতীর্থরা ম্যাচের মধ্যে আশানুরূপ সাফল্য পাননি, বরং তার উল্টোটাই ঘটেছে।

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যানদের অন্যতম মহেন্দ্র সিং ধোনি। তাঁর সাফল্যের গন্ডি অপরিসীম। তবে ক্রিকেটের ময়দানে 'ক্যাপ্টেন কুল'ও সংস্কারের বাঁধন থেকে মুক্ত নন। সচিন তেন্ডুলকরের বাঁ-প্যাড, বাঁ-গ্লাভস সবসময় আগে পরা হোক বা সৌরভ গঙ্গোপাধ্যায়ের গুরুদেবের ছবি পকেটে নিয়ে ব্যাট করতে নামা, বড় বড় ক্রিকেটারদের অদ্ভুত সংস্কারের কথা অনেকেই জানেন। এবার ধোনিরও গোপন সংস্কারের কথা ফাঁস করলেন এক সময়ের সতীর্থ প্রজ্ঞান ওঝা।

স্পোটর্স টুডেকে দেওয়া এক সাক্ষাৎকারে ওঝা জানান, ‘মাঠে নামার আগে এম এস ধোনি কখনোই সতীর্থদের অল দ্য বেস্ট বা গুড লাক বলেন না। কারণ ওর শুভেচ্ছা জানানোর পরে বেশ কয়েকবার সেই সতীর্থরা ম্যাচের মধ্যে আশানুরূপ সাফল্য পাননি, বরং তার উল্টোটাই ঘটেছে। আমরা একবার ম্যাচের আগে এ বিষয়ে কথা বলছিলাম এবং তখন ও আমায় জানায় ওর শুভেচ্ছাবার্তা খুব একটা লাভদায়ক হয় না। তাই কোনও সতীর্থকেই ও শুভেচ্ছা জানায় না বা প্রতিপক্ষের কোন ক্রিকেটারও ম্যাচের আগে ওর ধারেকাছে ঘেঁষে না। তাঁরা ম্যাচের আগে ধোনির থেকে কোনওরকম শুভেচ্ছা চায় না।’

তবে শুভেচ্ছাবার্তা না হোক দেশি থেকে বিদেশী বহু ক্রিকেটারই বারংবার পরামর্শ নিতে ছুটে এসেছেন ধোনির কাছে। ঋষভ পন্ত, লোকেশ রাহুল থেকে শুরু করে তরুণ শাহরুখ খান, সকলকেই ম্যাচের পরে অভিজ্ঞ ধোনির থেকে উপদেশ নিতে দেখা গেছে। অদূর ভবিষৎ-ও এই ধারা বজায় থাকবে বলেই ধরে নেওয়া যায়।

বন্ধ করুন