বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: তড়িঘড়ি মালানের পরিবর্ত খুঁজে নিল পঞ্জাব কিংস, প্রীতি জিন্টার দলে প্রোটিয়া তারকা
ডেভিড মালান ও এডেন মার্করাম। ছবি- পঞ্জাব কিংস।
ডেভিড মালান ও এডেন মার্করাম। ছবি- পঞ্জাব কিংস।

IPL 2021: তড়িঘড়ি মালানের পরিবর্ত খুঁজে নিল পঞ্জাব কিংস, প্রীতি জিন্টার দলে প্রোটিয়া তারকা

  • একেবারে শেষ মুহূর্তে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেন ডেভিড মালান।

স্থগিত হয়ে যাওয়া আইপিএল পুনরায় শুরু হতে আর এক সপ্তাহ বাকি। এই অবস্থায় একেবারে শেষ মুহূর্তে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ থেকে সরে দাঁড়িয়েছেন ডেভিড মালান। ব্রিটিশ তারকা আমিরশাহি উড়ে না যাওয়ায় তড়িঘড়ি তাঁর পরিবর্ত খুঁজে নিতে হয় পঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজিকে। তারা বদলি ক্রিকেটার হিসেবে দক্ষিণ আফ্রিকার এডেন মার্করামের নাম ঘোষণা করে শনিবার।

মালান ব্যক্তিগত কারণে আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজের আগে পরিবারের সঙ্গে সময় কাটাতে চান বলেই মালান আইপিএলের দ্বিতীয়ার্ধে অংশ নিতে আমিরশাহিতে যাচ্ছেন না, সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে পঞ্জাব কিংসের তরফে।

দক্ষিণ আফ্রিকার হয়ে এখনও পর্যন্ত ১৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন মার্করাম। তিন ফর্ম্যাটেই এই মুহূর্তে প্রোটিয়া দলের নিয়মিত সদস্য তিনি। রয়েছেন টি-২০ বিশ্বকাপের স্কোয়াডেও। চলতি শ্রীলঙ্কা সফরে ফর্মেও রয়েছেন ডানহাতি ওপেনার, যিনি অফ-স্পিনার হিসেবে পার্টটাইম বলও করেন।

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে মোট ৫৭টি টি-২০ ম্যাচ খেলেছেন মার্করাম। ১২টি হাফসেঞ্চুরি-সহ ১৪০৩ রান সংগ্রহ করেছেন তিনি। উইকেট নিয়েছেন ৮টি। এই প্রথমবার আইপিএলের আঙিনায় মাথা গলিয়ে দিলেন ২৬ বছর বয়সী প্রোটিয়া তারকা।

বন্ধ করুন