বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মিলারকে আউট করার সঙ্গে সঙ্গেই নতুন নজির গড়ে ফেললেন অশ্বিন
টি-টোয়েন্টি ফর্ম্যাটে ২৫০ রানের মালিক হলেন অশ্বিন। ছবি: এএনআই
টি-টোয়েন্টি ফর্ম্যাটে ২৫০ রানের মালিক হলেন অশ্বিন। ছবি: এএনআই

IPL 2021: মিলারকে আউট করার সঙ্গে সঙ্গেই নতুন নজির গড়ে ফেললেন অশ্বিন

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে ডেভিড মিলারকে আউট করার সঙ্গে সঙ্গেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে আড়াইশো উইকেটের মালিক হয়ে গেলেন অশ্বিন। তৃতীয় ভারতীয় স্পিনার হিসেবে টি-টোয়েন্টি ফর্ম্যাটে ২৫০ উইকেটের মালিক হয়ে গেলেন অশ্বিন। এর আগে ভারতীয় স্পিনারদের মধ্যে অমিত মিশ্র এবং পীযূষ চাওলার এই নজির ছিল।

শেষ বার জাতীয় দলের জার্সিতে রবিচন্দ্রন অশ্বিন টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০১৭ সালে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংস্টনে। আবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁকে রাখা হয়েছে। প্রথম একাদশে সুযোগ পাবেন কিনা, সে কথা সময়ই বলবে। সীমিত ওভারের ফর্ম্যাটে জাতীয় দলে নিয়মিত সুযোগ না পেলেও, আইপিএলে নিয়মিত খেলে গিয়েছেন অশ্বিন। আর এই আইপিএলের হাত ধরেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে নতুন নজির গড়ে ফেললেন ভারতের তারকা স্পিনার।

শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে ডেভিড মিলারকে আউট করার সঙ্গে সঙ্গেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে আড়াইশো উইকেটের মালিক হয়ে গেলেন অশ্বিন। নিঃসন্দেহে নিন্দুকদের যোগ্য জবাব দিয়ে তৃতীয় ভারতীয় স্পিনার হিসেবে টি-টোয়েন্টি ফর্ম্যাটে ২৫০ উইকেটের মালিক হলেন অশ্বিন। এর আগে ভারতীয় স্পিনারদের মধ্যে অমিত মিশ্র এবং পীযূষ চাওলার এই নজির রয়েছে।

রাজস্থান রয়্যালসের বোলারদের দাপটে এ দিন প্রথম ব্যাট করে দিল্লি ক্যাম্পিটালস নির্দিষ্টি ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান করেছিল। রাজস্থানের কাছে ১৫৫ রান তাড়া করাটা খুব কঠিন কাজ ছিল না। কিন্তু দিল্লির বোলাদের দাপটে সেই কাজটাই কঠিন হয়ে গেল। ১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩৩ রানে ম্যাচটাই হেরে বসে থাকল সঞ্জু স্যামসনের টিম। 

রাজস্থান অধিনায়ক একা ৫৩ বলে অপরাজিত ৭০ রানের দুরন্ত একটি ইনিংস খেললেও শেষ রক্ষা হয়নি। কারণ বাকি ব্যাটসম্যানদের রান কুড়িই টপকাতে পারেনি। ১৯ করেছেন মহিপাল। বাকিদের কারও রান দুই অঙ্কের ঘরে পৌঁছায়নি। যার খেসারত ম্যাচ হেরে দিতে হয়েছে রাজস্থানকে। তবে দলের পারফরম্যান্সে খুশি দিল্লির অধিনায়ক ঋষভ পন্ত। দিল্লি ক্যাপিটালস কার্যত প্লে অফের জন্য জায়গা পাকা করে নিল।

বন্ধ করুন