বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: নাইট বধের কারিগর রাহুল চাহার কী বললেন জয়ের পর? দেখে নিন ভিডিও
নীতিশ রানাকে আউট করে উল্লাস রাহুল চাহারের। ছবি- পিটিআই। (PTI)
নীতিশ রানাকে আউট করে উল্লাস রাহুল চাহারের। ছবি- পিটিআই। (PTI)

IPL 2021: নাইট বধের কারিগর রাহুল চাহার কী বললেন জয়ের পর? দেখে নিন ভিডিও

  • পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের হয়ে বল হাতে জ্বলে ওঠেন রাহুল চাহার, নির্ধারিত চার ওভারে ২৭ রান দিয়ে চার উইকেট তুলে নেন ডানহাতি লেগ স্পিনার।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৫২ রান ডিফেন্ড করতে নেমে নিশ্চিত হারের কিনারা থেকে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের হয়ে বল হাতে জ্বলে ওঠেন রাহুল চাহার, নির্ধারিত চার ওভারে ২৭ রান দিয়ে চার উইকেট তুলে নেন ডানহাতি লেগ স্পিনার। নীতিশ রানা, ইয়ন মর্গ্যান-সহ কেকেআর ব্যাটিং লাইন আপের প্রথম চার ব্যাটসম্যানের উইকেটই তাঁর ঝুলিতে।

ম্যাচ জেতানো বোলিংয়ের পর তাঁকে আত্মবিশ্বাস জোগানোর জন্য মুম্বই অধিনায়ক রোহিত শর্মাকে ধন্যবাদ জানান চাহার। তিনি বলেন, ‘উনি (রোহিত শর্মা) আমায় সবসময় আত্মবিশ্বাস প্রদান করেন। আমি ভালো বল করছি বলে জানান এবং ভালো লাইন লেনথ বজায় রেখে বল ঘোরানোর চেষ্টা করার উপদেশ দেন। উনি স্বীকার করেন যে, নেটে আমার বল খেলতে মাঝে মাঝে ওনারও সমস্যা হয়, তাই একই সমস্যা কেকেআর দলের ব্যাটসম্যানদেরও হবে। তবে আমি জানতাম এই উইকেটে একজন স্পিনারই ম্যাচ ঘোরাতে পারে। তাই নিজের ওপর বিশ্বাস ছিল যে, আমি ভালো করতে পারি।’

ভারতের হয়ে তিনটি টি-টোয়েন্টি আর্ন্তজাতিক ম্যাচ খেলা ২১ বছর বয়সী চাহার বড় বড় ব্যাটসম্যানদের বিরুদ্ধে বল করতে অভ্যস্ত। তাই চাপের মুখে বেশি কিছু ভাবতে হয়নি বলে দাবি তাঁর। চাহারের কথায়, 'আমি ভারতীয় দলে সেরা ব্যাটসম্যানদের বিপক্ষে বল করেছি। মুম্বইয়ের হয়ে এটা আমার চতুর্থ মরশুম। প্র্যাকটিসে আমি হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ডদের মতো বিশ্ববিখ্যাত ব্যাটসম্যানদের বিরুদ্ধে বল করে থাকি। তাই আমি বেশি চাপ অনুভব করিনি এবং তেমন কিছুই ভবতেও হয়নি আমায়।' 

একসময় পাঁচ ওভারে ৩১ রানের প্রয়োজন ছিল নাইদের। কিন্তু রোহিতের আগ্রাসী অধিনায়কত্ব ও চাহারের বোলিং কোমর ভেঙে দেয় কলকাতা ব্যাটিং লাইন আপের। জয়ের ধারা অব্যাহত রাখতে মুম্বইয়ের পরের প্রতিপক্ষ সানরাজার্স হায়দরাবাদ।

বন্ধ করুন