বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: স্পিন সহায়ক পিচে কীভাবে ধরে রাখবেন সাফল্য? জানালেন রাহুল চাহার
উইকেট নিয়ে উচ্ছ্বাস রাহুল চাহারের। ছবি- আইপিএল।
উইকেট নিয়ে উচ্ছ্বাস রাহুল চাহারের। ছবি- আইপিএল।

IPL 2021: স্পিন সহায়ক পিচে কীভাবে ধরে রাখবেন সাফল্য? জানালেন রাহুল চাহার

  • মুম্বই ইন্ডিয়ান্স চাইবে চেন্নাইয়ের উইকেটে রাহুল চাহার যেন নিজের ফর্ম বজায় রাখতে পারেন। পল্টনদের পরের প্রতিপক্ষ দিল্লি ক্যপিটালস।

বয়স মাত্র ২১ বছর। আর এর মধ্যেই মুম্বই ইন্ডিয়ান্সের মতো শক্তিশালী দলের বোলিং বিভাগের অন্যতম প্রধান অস্ত্র হয়ে উঠেছেন রাহুল চাহার। শেষ দু'ম্যাচে হারের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়েছে মুম্বই। প্রথম ম্যাচে সাফল্য না পেলেও শেষ দু'ম্যাচে কঠিন পরিস্থিতিতে বল হাতে জ্বলে উঠেছেন এই তরুণ। তুলে নিয়েছেন সাত-সাতটি উইকেট।

চেন্নাইয়ের মন্থর, স্পিন সহায়ক উইকেট নিজের পরিকল্পনায় কোনওরকম রদবদল করতে নারাজ রাহুল। সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের পরে চাহার বলেন, ‘চেন্নাইয়ের পিচে আমি নিজের পরিকল্পনামাফিক বল করে যত বেশি সম্ভব উইকেট নিতে চাই। চিন্তা-ভাবনায় কোনওরকম বদলের দিকে আমি দেখছি না। পিচ কেমন হবে না হবে, তা আমাদের হাতে নেই। তবে চেন্নাইয়ের উইকেট স্পিন সহায়ক। সঠিক জায়গা বল রেখে পিচের সাহায্যে বল ঘুরিয়ে ব্যাটসম্যানদের চাপে ফেলাই আমার লক্ষ্য। প্রথম ম্যাচে আমি খুব একটা ভালো বল করতে পারিনি। তাই দ্বিতীয় ম্যাচের আগে আমার ওপর একটু চাপ ছিল বটে। ওই ম্যাচে ভালো বল করা আমার কাছে খুবই জরুরি ছিল। স্পিনারদের জন্য এর থেকে কোনও ভালো উইকেট হতে পারে বলে আমার মনে হয় না।’

হার্ষাল প্যাটেলের সমান সংখ্যক উইকেট থাকলেও ইকনমির বিচারে পার্পল ক্যাপের (সর্বাধিক উইকেট) দৌড়ে চাহার রয়েছেন দ্বিতীয় স্থানে। ঘূর্ণি সহায়ক উইকেটে তিনি যেন এখন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ত্রাস। তবে মুম্বই ইন্ডিয়ান্স চাইবে চেন্নাইয়ের উইকেটে রাহুল যেন নিজের ফর্ম বজায় রাখতে পারেন। পল্টনদের পরের প্রতিপক্ষ দিল্লি ক্যপিটালস।

বন্ধ করুন