বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ভাগ্য সহায়! অবশেযে জয়ের পথে ফিরে খুশি নাইট তারকা রাহুল ত্রিপাঠী
ক্রিজে পৌঁছতে মরিয়া ঝাঁপ রাহুল ত্রিপাঠীর। ছবি- পিটিআই। (PTI) (PTI)
ক্রিজে পৌঁছতে মরিয়া ঝাঁপ রাহুল ত্রিপাঠীর। ছবি- পিটিআই। (PTI) (PTI)

IPL 2021: ভাগ্য সহায়! অবশেযে জয়ের পথে ফিরে খুশি নাইট তারকা রাহুল ত্রিপাঠী

  • চতুর্থ উইকেটে রাহুল ত্রিপাঠী ও ইয়ন মর্গ্যানের ৬৬ রানের পার্টনারশিপ নাইটদের জয়ের রাস্তা মসৃণ করে দেয়।

পরপর চার ম্যাচ হারের পর অবশেষ জয়ের সূর্য উদয় হয়েছে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। পঞ্জাব কিংসকে পাঁচ উইকেটে হারিয়ে লিগ টেবিলের শেষ থেকে একলাফে পাঁচ নম্বরে পৌঁছে গেছে কেকআর। চতুর্থ উইকেটে রাহুল ত্রিপাঠী ও ইয়ন মর্গ্যানের ৬৬ রানের পার্টনারশিপ নাইটদের জয়ের রাস্তা মসৃণ করে দেয়। তবে ছবিটা কিন্তু একেবারে ভিন্ন হতেই পারত।

১২৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই ১৭ রানে তিন উইকেট হারিয়ে ফেলে কেকেআর। চতুর্থ ওভারে ক্রিস গেইল দারুণভাবে ঝাঁপিয়ে পড়ে বল ধরে ভেঙে দেন নন-স্ট্রাইকারের দিকের উইকেট। নন-স্ট্রাইকে থাকা ত্রিপাঠীকে স্পষ্টতই হতাশ দেখায় এই ঘটনায়। গত ম্যাচেও রান আউটের ফলেই ভাঙে ত্রিপাঠী-মর্গ্যান জুটি। সেইবার অবশ্য সাজঘরে ফিরতে হয় মর্গ্যানকে। তবে ত্রিপাঠীকে ফিরতে হয়নি, তৃতীয় আম্পায়ার তাঁকে নট আউট দেন। সেই সময় ত্রিপাঠী অবশ্য নিজেকে আগেই আউট দিয়ে দিয়েছিলেন। ম্যাচের পর তিনি জানান, ‘আমার প্রথমে মনে হয়েছিল আমি ক্রিজে ঢুকতে কয়েক সেকেন্ডের বিলম্ব করে ফেলেছি। তাই হতাশ হয়ে পড়েছিলাম। তবে রিপ্লে দেখে আমি স্বস্তি পাই।’

তবে দলের জয়ের বিষয়ে সুনিশ্চত ছিলেন তিনি। ‘আমরা পরপর চার ম্যাচ হেরেছিলাম, তাই এই ম্যাচে জেতাটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। বোলাররা বিপক্ষকে মাত্র ১২৩ রানে বেঁধে রাখতে দারুণ বল করে। শুরুতে উইকেট হারালেও আমরা নিশ্চিত ছিলাম ঠিকঠাক শট খেললে জয় আমাদেরই হবে।’ জানান ত্রিপাঠী। নাইটরা ২৯ তারিখ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিজেদের পরবর্তী ম্যাচ খেলতে মাঠে নামবে।

বন্ধ করুন