বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: রান পাচ্ছেন না রায়না, তবু বাদ দিচ্ছেন না ধোনি! কারণ ব্যাখ্যা করলেন বীরু
সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:টুইটার)
সুরেশ রায়না ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:টুইটার)

IPL 2021: রান পাচ্ছেন না রায়না, তবু বাদ দিচ্ছেন না ধোনি! কারণ ব্যাখ্যা করলেন বীরু

  • চেনা ছন্দে নেই সুরেশ রায়না। তার ব্যাট থেকে আসছেনা সেই রকম কোনও বড় ইনিংস। এখনও পর্যন্ত সেভাবে ব্যাটিং দিয়ে নিজের পারফরমেন্স দেখাতে পারেননি রায়না। এই রহস্যের কারণ ব্যাখ্যা করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ।

চলতি আইপিএল-এ দারুণ ছন্দে রয়েছে চেন্নাই সুপার কিংস, ১১ ম্যাচের মধ্যে ৯টি ম্যাচ জিতে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান দখল করেছে মাহির দল। লিগের তিন ম্যাচ বাকি থাকতেই প্লে অপে নিজেদের জায়গা পাকা করেছে চেন্নাই। তবে দল ছন্দে থাকলেও, চেনা ফর্মে খুঁজে পাওয়া যাচ্ছেনা রায়নাকে। এখনও পর্যন্ত সেভাবে ব্যাটিং দিয়ে নিজের পারফরমেন্স দেখাতে পারেননি রায়না।   

চেনা ছন্দে নেই সুরেশ রায়না। তার ব্যাট থেকে আসছেনা সেই রকম কোনও বড় ইনিংস। চলতি আইপিএল-এ এখনও পর্যন্ত ১১টি ম্যাচ খেলেছে চেন্নাই সুপার কিংস, আর ব্যাট হাতে মাত্র ১৫৭ রান করেছেন রায়না। তাঁর রানের গড় ১৯.৬২ যা সত্যি খুবই খারাপ। শুধু রানের গড় নয়, স্ট্রাইক রেটেও তুলনা মূলক খুবই খারাপ রায়নার। এখনও পর্যন্ত ১১ ম্যাচে তার স্ট্রাইক রেট ১২৭.৬৪। চেনা ফর্ম থেকে বহু দূরে চলে গিয়েছেন হলুদ আর্মির এই সৈনিক। তবু তাঁকে বাদ দিচ্ছেনা চেন্নাই সুপার কিংস। এবার এই রহস্যের কারণ ব্যাখ্যা করলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ। সম্পূর্ণ দায় চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দিকে দিলেন বীরু।

বীরেন্দ্র সেহওয়াগ জানান, ‘ধোনি জানেন যে রায়না পারফর্ম করছেন না, কিন্তু তিনি এই বাঁ হাতিকে বাদ দিয়ে অন্য কাউকে দলে নেওয়ার কথা ভাববেন না। যদি রায়না প্রায় ২০-৩০ টি বল খেলে এবং ১০-২০ রান করে, তাতেও সে কিছুটা আত্মবিশ্বাস পাবে। CSK জানে যে সে ডিপে ব্যাট করতে পারে, এমনকি শার্দুল ঠাকুরও এই কাজটি ভালো করতে পারে। সুতরাং, এই বিষয় নিয়ে সুপার কিংস খুব বেশি চিন্তিত নয়। এর আগে, আমরা ব্যাটিং লাইনআপে ধোনির আগে রায়না আসার কথা বলেছিলাম। ধোনি বেশি ব্যাট করেননি এবং রায়নাকে পাঠান, যিনি খারাপ শট খেলে আউট হয়ে যান। আমি মনে করি না এটা কোনো উদ্বেগের বিষয়, কিন্তু ধোনি চাইবেন রায়না প্লে অফের আগে কিছু রান পান।’

বন্ধ করুন