বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: পঞ্জাবের কাছে হারের পর জোফ্রা আর্চারকে নিয়ে স্বস্তির খবর পেল রাজস্থান রয়্যালস
জোফ্রা আর্চার। ছবি- আইপিএল।
জোফ্রা আর্চার। ছবি- আইপিএল।

IPL 2021: পঞ্জাবের কাছে হারের পর জোফ্রা আর্চারকে নিয়ে স্বস্তির খবর পেল রাজস্থান রয়্যালস

  • অস্ত্রোপচারের পর আপাতত মাঠের বাইরে রয়েছেন ইংল্যান্ডের তারকা পেসার।

পঞ্জাব কিংসের কাছে হারের পর স্বস্তির খবর রাজস্থান শিবিরে। যদিও নিশ্চিত না হওয়া পর্যন্ত সুখবর বলা যাচ্ছে না বিষয়টিকে।

ভারত সফরের মাঝেই হাতের চোট নিয়ে সমস্যায় পড়তে হয় ইংল্যান্ডের তারকা পেসার জোফ্রা আর্চারকে। ফিটনেস সংক্রান্ত সমস্যা না থাকলেও তাঁকে মাঠের বাইরে চলে যেতে হয় অন্য কারণে। গত জানুয়ারিতে বাড়িতে ট্যাঙ্ক পরিস্কার করার সময় কাচ ভেঙে ডান হাতে চোট পান জোফ্রা। পরে অস্ত্রোপচার করে কাচের টুকরো বার করাতে হয় তাঁকে।

অস্ত্রোপচারের জন্যই আইপিএলে অনিশ্চিত হয়ে পড়েন আর্চার। শুরু থেকে রাজস্থানের হয়ে মাঠে নামতে পারেননি তিনি। কবে মাঠে ফিরবেন, সে সম্পর্কেও নির্দিষ্ট কোনও তথ্য নেই। তবে রাজস্থান শিবির চলতি আইপিএলেই পরের দিকে তাঁকে দলে পাওয়ার বিষয়ে আশাবাদী।

এহেন আর্চার অস্ত্রোপচারের পর ট্রেনিং শুরুর অনুমতি পেয়েছেন, এই খবর নিঃসন্দেহে স্বস্তি দেবে রাজস্থান ফ্র্যাঞ্চাইজিকে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে আর্চারের ট্রেনিং শুরু করতে চলার কথা জানানো হয়েছে। যদিও কবে মাঠে ফিরবেন তারকা পেসার, এ বিষয়ে হদিশ দেওয়া হয়নি। তবে এটুকু জানানো হয়েছে যে, আগামী সপ্তাহে বোলিং শুরু করতে পারেন আর্চার।

বিজ্ঞপ্তিতে ইসিবি জানায়, ‘অস্ত্রোপচারের পর ডান হাত সেরে ওঠার প্রক্রিয়ায় থাকলেও আর্চারের বিশেষজ্ঞ ডাক্তার তাঁকে ট্রেনিংয়ে ফেরার অনুমতি দিয়েছেন। সাসেক্স ও ইসিবির মেডিক্যাল টিমের নজরদারিতে এই সপ্তাহেই জোফ্রা হালকা অনুশীলন শুরু করবেন। আশা করা হচ্ছে আগামী সপ্তাহে আর্চার বোলিং শুরু করতে পারবেন। ঠিক কবে নাগাদ মাঠে ফিরবেন আর্চার, সেবিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

বন্ধ করুন