বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: অশ্বিনই বারবার এরকম জঘন্য কাজ কেন করে? মর্গ্যানকে সমর্থন করে তোপ ওয়ার্নের
মর্গ্যানের সঙ্গে কথা কাটাকাটি অশ্বিনের। ছবি- টুইটার
মর্গ্যানের সঙ্গে কথা কাটাকাটি অশ্বিনের। ছবি- টুইটার

IPL 2021: অশ্বিনই বারবার এরকম জঘন্য কাজ কেন করে? মর্গ্যানকে সমর্থন করে তোপ ওয়ার্নের

  • অশ্বিনের মতো এই কান্ড আর কাউকে না ঘটানোর উপদেশ দেন ওয়ার্ন।

রবিচন্দ্রন অশ্বিন, আইপিএল, ক্রিকেটের স্পিরিট এবং বিতর্ক, গোটা ব্যাপারটা একে অপরের সঙ্গে ভালভাবেই জড়িত। এর আগে জস বাটলারের ম্যানকাড কান্ড এখনও সকলের মনেই তাজা। মঙ্গলবার ফের কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে অশ্বিনের ক্রিকেটের স্পিরিটে আঘাত হানা নিয়ে বিতর্ক তুঙ্গে।

কেকেআরের বিরুদ্ধে দিল্লির ইনিংসের শেষ ওভারে প্রথমে টিম সিউদি- অশ্বিন এবং তারপর অশ্বিন-ইয়ন মর্গ্যান কথা কাটাকাটিতে মাঝ পিচে জড়িয়ে পড়ে। আদপে তার আগের বলেই রাহুল ত্রিপাঠীর ছোড়া বল, ঋষভ পন্তের ব্যাটে লাগা সত্ত্বেও অশ্বিন রান নিতে ছোটেন। এই ঘটনায় দৃশ্যতই নাইট অধিনায়ক খুশি ছিলেন না, যা নিয়েই ঝামেলার সূত্রপাত। সাধারণত ব্যাটারের গায়ে বা ব্যাটে ফিল্ডারের বল লাগলে রান নিতে দেখা যায়না। ঘটনাকে ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থী হিসাবেই ধরা হয়। তবে অশ্বিন এক্ষেত্রে সেই গুরুত্ব দেননি।

গোটা ঘটনায় অশ্বিনের তীব্র নিন্দা করে ঘটনাটিকে লজ্জাজনক বলে জানান শেন ওয়ার্ন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে অজি কিংবদন্তী স্পিনার এই ঘটনার বিষয়ে নিজের মতামত প্রকাশ করে জানান, ‘বিশ্বের এই ঘটনা নিয়ে দু'ভাগে ভাগ হওয়ার কোন মানে হয়না। গোটা ব্যাপারটা খুবই সহজ। এটা একটা জঘন্য কাজ এবং এটা কোনদিনও হওয়া উচিত নয়। আবারও কেন অশ্বিনকেই সেই মানুষটা হতে হল? আমার মতে ইয়ন মর্গ্যান যা করেছে ঠিক করেছে এবং ওর রাগ হওয়াটা স্বাভাবিক।’

স্পষ্টতই অজি কিংবদন্তী এই ঘটনার পর পুনরায় অশ্বিনের মানকাডিং প্রসঙ্গ টেনে এনে তাঁর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।  ওয়ার্ন অশ্বিনকে ভর্ৎসনা করলেও নাইট অধিনায়ক মর্গ্যান কিন্তু এই বিষয়ে বিস্তারিত কিছু জানাতে চাননি। নিজের বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে সুকৌশলে তিনি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রশ্নটি এড়িয়ে যান।

বন্ধ করুন