বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: টেস্টের পর টি২০-তে মানিয়ে নেওয়া শক্ত, KKR-র বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে দাবি জাড্ডুর
কেকেআরের বিরুদ্ধে আগ্রাসী ব্যাটার জাদেজা। ছবি- এএনআই। (ANI)
কেকেআরের বিরুদ্ধে আগ্রাসী ব্যাটার জাদেজা। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: টেস্টের পর টি২০-তে মানিয়ে নেওয়া শক্ত, KKR-র বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে দাবি জাড্ডুর

  • নাইটদের বিরুদ্ধে আট বলে ২২ রানের পাশপাশি বল হাতে চার ওভারে ২১ রান খরচ করে একটি উইকেট নেওয়ার সুবাদে জাদেজাকে ম্য়াচ সেরা ঘোষিত করা হয়।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে রবিবারের (২৬ সেপ্টেম্বর) ম্যাচে কলকাতা নাইট রাইডার্স জয়ের দিকে অগ্রসর হচ্ছিল। তবে মাত্র চার বলে গোটা ম্যাচের সব হিসেব নিকেশ ওলোট পালট করে দেন রবীন্দ্র জাদেজা। তবে জাতীয় দলের হয়ে ইংল্যান্ড সফরে টেস্ট সিরিজ খেলার পরেই ধুম-ধারাক্কা টি-টোয়েন্টি ক্রিকেট খেলার জন্য প্রয়োজনীয় পরিবর্তন ঘটাতে তাঁকে বেশ বেগ পেতে হয় বলেই জানান জাদেজা।

বর্তমান যুগের নিরন্তর ক্রিকেট সূচিতে এক ফর্ম্যাট থেকে মানসিকভাবে অন্য ফর্ম্যাটে খেলার জন্য প্রয়োজনীয় পরিবর্তন ঘটানোর জন্য একেবারেই সময় থাকে না। এক্ষেত্রেও ইংল্যান্ড সফরে খেলা ভারতীয় ক্রিকেটারদেরও সেই চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। অকপটভাবে জাদেজা সেই কথা স্বীকার করে নিয়ে জানান, ‘পাঁচ মাস ধরে টেস্ট ক্রিকেট খেলার পর একেবারে দুম করে সীমিত ওভারের ক্রিকেট খেলাটা বেশ কঠিন। নেটেও আমি আমার ব্যাটসুইংয়ে কাজ করছিলাম। নেটে যা করেছি ম্যাচে পুনরায় তাই করতে হবে ভেবেই আমি ব্যাট করছিলাম।’

ম্যাচে আট বলে ২২ রানের পাশপাশি বল হাতেও চার ওভারে মাত্র ২১ রান খরচ করে একটি উইকেট নেওয়ার সুবাদে জাদেজাকে ম্য়াচ সেরা ঘোষিত করা হয়। তবে বল হাতে তাঁর ওভারগুলির থেকে ব্যাট হাতে তাঁর ইনিংসই বেশি গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করছেন জাড্ডু। ‘ম্যাচের ১৯ নম্বর ওভারে আমি যে রান করি, তা আমার উইকেট নেওয়ার থেকে বেশি গুরুত্বপূর্ণ ছিল। কারণ ইনিংসটা আমাদের ম্যাচ জিততে সাহায্য করে।’ দাবি জাদেজার। ভারতীয় সমর্থকরা আশা করবেন আসন্ন বিশ্বকাপেও যেন মরুশহরে জাড্ডু ঝড় অব্যাহত থাকে।

বন্ধ করুন