বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: কোন জাদুবলে ফিরেছে ফর্ম, রহস্য ফাঁস করলেন যুজবেন্দ্র চাহাল
পঞ্জাব কিংসের বিরুদ্ধে উইকেট নিয়ে উচ্ছ্বসিত চাহাল। ছবি- এএনআই। (ANI)
পঞ্জাব কিংসের বিরুদ্ধে উইকেট নিয়ে উচ্ছ্বসিত চাহাল। ছবি- এএনআই। (ANI)

IPL 2021: কোন জাদুবলে ফিরেছে ফর্ম, রহস্য ফাঁস করলেন যুজবেন্দ্র চাহাল

  • আমিরশাহিতে পাঁচ ম্যাচে ইতিমধ্যেই আরসিবির হয়ে ১০ উইকেট নিয়েছেন চাহাল।

কোন টুর্নামেন্টের একভাগ থেকে অন্যভাগে কোন ক্রিকেটারের ভাগ্য কতটা বদলে যেতে পারে, তার হয়তো সঠিক উদাহরণ যুজবেন্দ্র চাহালকে দেখলেই পাওয়া যাবে। আইপিএলের প্রথমভাগে একেবারেই ছন্দে ছিলেন না ভারতীয় লেগ স্পিনার, তার জেরে আসন্ন বিশ্বকাপের দলেও জায়গা হয়নি তাঁর। তবে টুর্নামেন্টের দ্বিতীয় ভাগে নিজের ফ্রাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আগুন স্পিনের মায়াজাল বুনছেন চাহাল।

ভারতে খেলা আইপিএলের সাত ম্যাচে ৪৭.৫-র গড় ও ৮.৩ রান প্রতি ওভারের বিনিময়ে চাহালের নেওয়া চার উইকেট যে কোনভাবেই আশানুরূপ নয়, তা আলাদা করে বলে দিতে হয়না। কিন্তু জাতীয় দলে বাদ পড়ার পরেই যেন জ্বলে উঠেছেন বছর ৩১-র স্পিনার। নিজের কব্জির মোচড়ে এখনও অবধি মরুশহরে দ্বিতীয়ভাগে ১০.৭ গড়ে পাঁচ ম্যাচে ইতিমধ্যেই ১০ উইকেট নিয়ে ফেলেছেন তিনি, ইকোনমি মাত্র ৬.৮। রবিবার (৩ অক্টোবর) পঞ্জাব কিংসের বিরুদ্ধেও তাঁর নেওয়া তিন উইকেট দলকে জয় এনে দেয়।

কোন জাদুবলে দুই ভাগে তাঁর পারফরম্যান্সে এত পরিবর্তন ঘটল, জানালেন চাহাল নিজেই। পঞ্জাব ম্যাচের পর তিনি বলেন, ‘আমি নিজের দক্ষতার ওপর ভরসা করি। এই আত্মবিশ্বাসটাই প্রথমার্ধে ছিল না। আজ আমি নিজের দক্ষতার ওপর ভরসা করে শুধুমাত্র লেংথে একটু অদলবদল করেছি এই যা। এই পিচে (শারজা) ১৬০ খুবই ভাল স্কোর। আমরা জানতাম যদি শুরুতেই কয়েকটা উইকেট নিতে পারি, তবে ওদের চাপে ফেলতে পারব। যদিও বিরাট ভাই (কোহলি) আমাকে মাঝের ওভারগুলোতে উইকেট নেওয়ার বদলে রান চাপার জন্যই বলছিল। চাহালের এই ফর্মে ভর করে জাতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডে তিনি অবশেষে জায়গা করে নেন কি না, এখন সেটাই দেখার।’

বন্ধ করুন