বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: প্রোটিয়া কিংবদন্তিকে ছেঁটে ফেলতে RCB-কে পরামর্শ লারার
এ মরশুমের সাপোর্ট স্টাফসহ গোটা আরসিবি দল। ছবি- টুইটার (@RCBTweets)।
এ মরশুমের সাপোর্ট স্টাফসহ গোটা আরসিবি দল। ছবি- টুইটার (@RCBTweets)।

IPL 2021: প্রোটিয়া কিংবদন্তিকে ছেঁটে ফেলতে RCB-কে পরামর্শ লারার

  • ডিসেম্বরের পরের মরশুমের আইপিএলের জন্য মেগা নিলাম বসতে চলেছে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মরশুম কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেরে শেষ হয়ে গিয়েছে। পরের বছর মেগা নিলামের পর অনেক দলেই বিরাট পরিবর্তন চোখে পড়বে। সেই কথা মাথায় রেখেই ডিসেম্বরের নিলামের আগে আরসিবি কাদের ধরে রাখবে, তা নিয়ে চর্চা অব্যাহত। আরও পরিস্কার করে বললে আর কোনদিনও এবি ডি'ভিলিয়র্সকে আরসিবি জার্সিতে দেখা যাবে কিনা, তাই চর্চার মূল বিষয়।

ব্রায়ান লারা কিন্তু প্রোটিয়া কিংবদন্তিকে ব্যক্তিগতভাবে ধরে না রাখারই পরামর্শ দিচ্ছেন। Cricket.com-কে দেওয়া এক সাক্ষাৎকারে ‘ক্রিকেটের রাজপুত্র]’ জানান, ‘বিরাট কোহলি যেখানেই খেলুক ফ্রাঞ্চাইজ উইনার ও, তাই ওকে রিটেন করা হবেই। মার্কেটে এমনই খেলোয়াড়দের তোলা উচিত, যাদের তুমি মনে কর যে পুনরায় কিনতে পারবে। আমি আমার দ্বিতীয় পছন্দ হিসাবে ম্যাক্সওয়েলের নাম বলব এবং পাশাপাশি (দেবদূত) পাডিক্কালের মতো একজনকেও (রিটেন করা যেতে পারে)।’

তবে দীর্ঘদিনের আরেক আরসিবি সৈনিক এবি ডি'ভিলিয়র্সকে নিজের রিটেনশন তালিকায় রাখেননি লারা। এবিডি নিঃসন্দেহে নিজের কেরিয়ারের সায়াহ্নে। এ মরশুমে ১৫ ম্য়াচে ৩১৩ রান করলেও মরুশহরে টুর্নামেন্টের দ্বিতীয় ভাগ একেবারেই ভাল কাটেনি প্রোটিয়া কিংবদন্তীর। তাঁর মূলত বয়স ও তিনি যে আইপিএল বাদে অন্য কোন ধরনের ক্রিকেট খেলেননা, সেই কথা মনে করিয়ে দিয়েই লারা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন বলে জানান।

'ডি'ভিলিয়র্সকে কেন কেউ রিটেন করতে চাইবে যখন ও রান করছে না এবং পাশাপাশি ওর বয়সও হচ্ছে। ও গোটা বছরে ছয় সপ্তাহ ক্রিকেট খেলে এবং তাতে যদি মনে হয় প্রত্যেকবার ও আইপিএলের জন্য প্রস্তুত থাকতে সক্ষম, তাহলে করুক রিটেন। তবে আমরা ক্রিস গেইলকে দেখেছি সারাবছর বিভিন্ন লিগে খেলেও এখানে মুশকিলে পড়তে। টি-টোয়েন্টি ক্রিকেট সহজ নয় এবং আইপিএল বিশ্বের সেরা ক্রিকেট লিগ। এখানে তাবড় তাবড় তারকারাও ব্যর্থ হয়।' দাবি উইন্ডিজ কিংবদন্তির।

বন্ধ করুন