বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: বদলে গেল রঙ, নতুন জার্সিতে আত্মপ্রকাশ বিরাট কোহলিদের
নতুন জার্সিতে বিরাট কোহলি। ছবি- আরসিবি।
নতুন জার্সিতে বিরাট কোহলি। ছবি- আরসিবি।

IPL 2021: বদলে গেল রঙ, নতুন জার্সিতে আত্মপ্রকাশ বিরাট কোহলিদের

  • প্রতি বছরই সমাজসচেতনতা বৃদ্ধিতে একটি ম্যাচের জন্য জার্সির রঙ বদলে ফেলে আরসিবি ফ্রাঞ্চাইজি। অন্যবার প্রকৃতি নিয়ে সচেতনতা বৃদ্ধিতে সবুজ জার্সিতে দেখা যায় তাঁদের।

মহামারির কবলে নাজেহাল গোটা দেশ। সমস্যার সমাধানে বিভিন্ন মহলের একাধিক ব্যক্তি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। এ বার করোনা বিধ্বস্ত সময়ে দেশের পাশে দাঁড়িয়ে অর্থনৈতিক অনুদানের জন্য এগিয়ে এল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। মরশুমের একটি ম্যাচে পরিচিত লালের বদলে নীল জার্সিতে দেখা যাবে তাঁদেরকে।

প্রতি বছরই সমাজসচেতনতা বৃদ্ধিতে একটি ম্যাচের জন্য় জার্সির রঙ বদলে ফেলে আরসিবি ফ্রাঞ্চাইজি। অন্যবার প্রকৃতি নিয়ে সচেতনতা বৃদ্ধিতে সবুজ জার্সিতে দেখা যায় তাঁদের। এ বার করোনা যোদ্ধাদের সম্মান জানিয়ে জার্সির রঙ হল নীল। নিজেদের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে আরসিবি জানায়, ‘এ মরশুমে ভবিষৎ-এ আরসিবি একটি ম্যাচের জন্য বিশেষ নীল রঙের জার্সি পড়ে মাঠে নামবে। আমাদের জার্সির মাধ্যমে আমরা সকল করোনাযোদ্ধা যারা বিগত এক বছর ধরে পিপিই কিট পরে এই মহামারির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে তাঁদেরকে সম্মান জানাতে চাই।’

জার্সির মধ্যে বিশেষ বার্তার মাধ্যমে সকলকে আরও সাবধানতা অবলম্বন ও সবসময় বাড়ির বাইরে বেরোলে মাস্ক পড়ার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি আরসিবির তরফে আরও জানানো হয় যে তাঁরা অক্সিজেনের ঘাটতি মেটাতে ব্যাঙ্গালুরু ও অন্যান্য শহরগুলিতে 'গিভ ইন্ডিয়া'র সাথে যৌথ প্রয়াসে অর্থনৈতিক অনুদান করবে এবং ক্রিকেটারদের স্বাক্ষরযুক্ত ওই ম্যাচের জার্সি নিলামে তুলে সেই অর্থও দান করবে।

এ বারের আইপিএলে মরশুমে শুরুটা দারুণভাবে করেছে আরসিবি। সাতের মধ্যে পাঁচ ম্যাচ জিতে লিগ তালিকায় তৃতীয় স্থানে রয়েছে বিরাট কোহলির দল। তবে তাঁদের এই উদ্যোগের মাধ্যমে মাঠের বাইরে আরসিবির মানবিক মুখই আবার ভেসে উঠল।

বন্ধ করুন