বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL2021: KKR-এর বিরুদ্ধে নীল জার্সি পরে খেলবে RCB, রয়েছে বিশেষ কারণ
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

IPL2021: KKR-এর বিরুদ্ধে নীল জার্সি পরে খেলবে RCB, রয়েছে বিশেষ কারণ

  • কোভিড-১৯-এর সঙ্গে যে সমস্ত মানুষ সামনে থেকে লড়াই চালাচ্ছেন, সেই সমস্ত ফ্রন্টলাইন কর্মীদের শ্রদ্ধা জানাতেই নীল রঙের জার্সি পরে মাঠে নামবেন বিরাট কোহলিরা।

বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর স্থগিত হয়ে যাওয়া আইপিএলের দ্বিতীয় পর্বের লড়াই শুরু করতে চলেছে ২০ সেপ্টেম্বর। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে। আর এই ম্যাচে তারা নিজেদের জার্সির বদলে নীল রঙের জার্সি পরে মাঠে নামতে চলেছে। এর পিছনে রয়েছে বিশেষ কারণ।

মে মাসেই আরসিবি ঘোষণা করেছিল, কোভিড-১৯-এর সঙ্গে যে সমস্ত মানুষ সামনে থেকে লড়াই চালাচ্ছেন, সেই সমস্ত ফ্রন্টলাইন কর্মীদের শ্রদ্ধা জানাতেই নীল রঙের জার্সি পরে মাঠে নামবেন বিরাট কোহলিরা। কিন্তু এই ঘোষণার পরেই বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টিমে করোনা হানা দেওয়ায় আইপিএল স্থগিত হয়ে যায়। যে কারণে আর নীল জার্সি পরে মাঠে নামা হয়নি আরসিবি-র।

সম্প্রতি একটি টুইট করে আরসিবি-র তরফেই জানানো হয়েছে, ‘২০ তারিখ কেকেআর-এর বিরুদ্ধে আরসিবি নীল জার্সি পরবে। আমরা এই রঙকে সম্মান জানাতে চাই। কারণ যারা কোভিড অতিমারীর সঙ্গে সামনে থেকে লড়াই চালাচ্ছেন, তাঁদেরকে শ্রদ্ধা জানাতে, তাঁদের পিপিই কিটের রঙের জার্সির পরে মাঠে নামবে দল।’

ইতিমধ্যে বিরাট কোহলি, মহম্মদ সিরাজ ইংল্যান্ড থেকে চাটার্ড বিমানে সংযুক্ত আরব আমিরশাহী পৌঁছে গিয়েছেন। পৌঁছে গিয়েছেন এবিডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েলরাও। এ দিকে সিমন কাটিচ সরে দাঁড়ানোর পর কোচ হিসেবে নিযুক্ত হওয়া মাইক হেসনও রয়েছেন দলের সঙ্গে। এর আগে হেসন আরসিবি-র ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশনস পদে নিযুক্ত ছিলেন।

এই মুহূর্তে ৭ ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতে বিরাট কোহলিরা আইপিএল তালিকার তিন নম্বরে রয়েছেন। কোনও বার আইপিএল জেতেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এ বার তাই চ্যাম্পিয়ন হতে মরিয়া কোহলি ব্রিগেড। দেখার, এই বছর ব্যাঙ্গালোর অধরা মাধুরী স্পর্শ করতে পারে কিনা!

বন্ধ করুন